শঙ্কামুক্ত ভোটগ্রহণে সব প্রস্তুতি নেয়া হয়েছেঃ এসপি মাসুদ

ই- বার্তা ডেস্ক।।   কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন উপজেলা নির্বাচনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা ফলাফল ঘোষণা পর্যন্ত অব্যাহত থাকবে উল্লেখ করে  বলেছেন, শঙ্কামুক্ত ভোটগ্রহণে সব প্রস্তুতি নেয়া হয়েছে। সেভাবেই দায়িত্ব পালন করছে পুলিশ বাহিনী। শান্ত পরিবেশকে অশান্ত করে ব্যালট পেপার ছিনতাই বা নির্বাচনী কাজে কেউ বাধা দিলে হাত গুঁড়িয়ে দেব।

আজ শনিবার কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে নির্বাচনে আইন-শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত পুলিশ কর্মকর্তাদের ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে এসপি মাসুদ বলেন, ভোটকেন্দ্রে অনাকাঙ্ক্ষিত ও অপ্রীতিকর যেকোনো ঘটনার অপচেষ্টা হলেই ম্যাজিস্ট্রেট, প্রিসাইডিং অফিসারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তাৎক্ষণিক পদক্ষেপ নিতে হবে। প্রভাবশালীর প্রভাবে নতি স্বীকার না করে নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে হবে। ভোটারবান্ধব ও ভীতিমুক্ত পরিবেশ নিশ্চিত করে দৃষ্টান্ত সৃষ্টির আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, আগেই বলেছি, কক্সবাজারের উপজেলা পরিষদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রামের বাঘাইছড়ির ঘটনার পুনারাবৃত্তির কোনো চিন্তা কেউ করলে সেটি হবে মারাত্মক ভুল। এ ধরনের চিন্তার আগে আইনের কঠিন পরিণতি ভোগ করতে হবে। চকরিয়া উপজেলার মতো আসন্ন সকল উপজেলা নির্বাচন সুষ্ঠু, পক্ষপাতহীনভাবে করতে জেলা পুলিশ বদ্ধ পরিকর। এটি করতে নির্বাচন সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন এসপি।

প্রসঙ্গত, কক্সবাজার জেলার টেকনাফ, উখিয়া, রামু, পেকুয়া ও মহেশখালীতে রোববার ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম