শপথ নিবেন মির্জা ফখরুল!

ই- বার্তা ডেস্ক।।  বিএনপি থেকে নির্বাচিত ৪ জন।একাদশ জাতীয় সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন । এরা হলেন-চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের মো. হারুন অর রশীদ, বগুড়া-৪ আসন থেকে নির্বাচিত মো. মোশাররফ হোসেন এবং ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে নির্বাচিত উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া।

এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশেই বিএনপির এমপিরা শপথ নিয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ ২৯ এপ্রিল সোমবার সন্ধ্যায় গুলশানে এক জরুরি সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

এ সময় মির্জা ফখরুল বলেন, ‘দলীয় প্রধানের মুক্তি এবং গণতন্ত্র ফিরিয়ে আনার দাবির পক্ষে কথা বলতেই এই চার নেতা সংসদে গেছেন।’ এ সময় মির্জা ফখরুল কবে শপথ নিবেন সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘অপেক্ষা করেন দেখতে পাবেন।’

এদিকে আগামীকাল ৩০ এপ্রিল মঙ্গলবার শপথ না নিলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সংসদ সদস্য পদ বাতিল হয়ে যাবে। তাই ধারণা করা হচ্ছে মঙ্গলবারই তিনি শপথ নেবেন।

যেহেতু দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শপথের নির্দেশ দিয়েছেন সেহেতু মির্জা ফখরুলের শপথ নিতে আর কোনো বাধা থাকবে না। তিনি বগুড়া-৬ আসন থেকে ধানের শীষ নিয়ে নির্বাচিত হন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম