শাকিবের বাড়ির কেয়ারটেকার-ম্যানেজারকে নিয়ে গেছেন রাজউক কর্মকর্তারা

ই- বার্তা ডেস্ক।। বাংলাদেশের চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুরে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেনের ভ্রাম্যমাণ আদালত এই রায় দেন। নকশা না মেনে রাজধানীর নিকেতনে বাড়ি নির্মাণ করায় শাকিব খানকে জরিমানা করা হয়েছে। রাজউকের জোন (৪) অথরাইজড অফিসার মোহাম্মদ হোসেন সাংবাদিকদের বলেন, সকাল থেকে নিকেতন এলাকায় অভিযান চালাচ্ছে রাজউকের ভ্রাম্যমাণ আদালত। ১০ তালা এই ভবনটির দায়িত্বে রয়েছেন শাকিবের ম্যানেজার সম্রাট হোসেন।

তিনি জানান, রাজউক এসে জরিমানা করার পর এই ভবনটির যিনি দায়িত্বে ছিলেন (ম্যানেজার) তাকে নিয়ে গেছে রাজউকের কর্মকর্তারা। তিনি আরও বলেন, এই ভবনটির কিছু অংশ নকশাবহির্ভূত এমন অভিযোগ এনে রাজউক অভিযান চালায়। অভিযানে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। তাৎক্ষণিক জরিমানার টাকা দিতে না পারায় বাসার এই ভবনটির কেয়ারটেকার তারেক আহমেদ ও ম্যানেজার মোহাম্মদ ওয়াহেদকে নিয়ে গেছে রাজউক কর্মকর্তারা। জরিমানার টাকা পরিশোধ করে তাদের ছাড়িয়া আনতে হবে। আর রাজউকে কর্মকর্তারা বলে গেছেন, এই ভবনটির যে অংশ নকশাবহির্ভূত, সেই অংশ আগামী ১৫ দিনের মধ্যে নিজ উদ্যোগে অপসারণ করে নিতে হবে।

অভিযানে উপস্থিত ছিলেন রাজউকের জোন-৪ এর অথরাইজ অফিসার মোহাম্মাদ হোসেন, সহকারী অথরাইজ অফিসার পারভেজ আহমাদসহ রাজউকের কর্মকর্তারা। নির্মাণাধীন ভবনটির সামনে সাইনবোর্ডে লেখা আছে, ‘ক্রয় সূত্রে জমির মালিক শাকিব খান রানা। পাশাপাশি হোল্ডিং নম্বর উল্লেখ করা আছে। অভিযানের সময় শাকিব খান ওরফে রানার বাড়িটি নকশা না মেনে নির্মাণ করা হয়েছে বলে দেখা গেছে। বাড়ির ছাদটি নকশা মেনে করা হয়নি। এ কারণে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। দেশের বাইরে আছেন শাকিব খান। সংযুক্ত আরব আমিরাতের জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার সন্ধ্যায় ‘টি-১০’ ক্রিকেটের উদ্বোধন উপলক্ষে বসেছিল ভারতীয় তারকাদের মেলা। সেখানে একমাত্র বাংলাদেশি তারকা প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন শাকিব খান।