শাজাহান খানের নেতৃত্বে সড়ক শৃঙ্খলা কমিটি হাস্যকরঃ রিজভী

ই-বার্তা ডেস্ক।।  সড়কে শৃঙ্খলা ফেরাতে ও সড়ক দুর্ঘটনা রোধে শাজাহান খানের নেতৃত্বে কমিটি গঠনকে হাস্যকর বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণে সাবেক মন্ত্রী শাজাহান খানকে আহ্বায়ক করে যে কমিটি গঠন করা হয়েছে তা রীতিমতো হাস্যকর। 

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

রিজভী বলেন, যখনই সড়কের বিশৃঙ্খলা ও অব্যবস্থাপনা নিয়ে আন্দোলন হয়েছে তখনই এই শাজাহান খানরাই বাধার সৃষ্টি করেছে।  মূলত সড়কে দুর্ঘটনা ও মর্মান্তিক মৃত্যুর জন্য এই নেতাই অনেকাংশে দায়ী।  কাজেই তাকে আহ্বায়ক করে যে কমিটি করা হয়েছে, তা জাতির সঙ্গে তামাশা মাত্র।  মিডনাইট সরকারের এটি জনগণের সঙ্গে আরেকটি শ্রেষ্ঠ প্রহসন।  এতে সড়কে বিশৃঙ্খলা ও মর্মান্তিক দুর্ঘটনার কত যে পুনরাবৃত্তি হবে।

তিনটি ব্যাংকের অনুমোদন প্রসঙ্গে রিজভী বলেন, ব্যাংক লুটের কারণে দেশের ব্যাংকগুলোর যখন ত্রাহি ত্রাহি অবস্থা তখন আবারও নতুন তিনটি ব্যাংকের অনুমোদন ব্যাংক লুটের পথকে আরও প্রসারিত করল। বর্তমানে অনুমোদনকৃত তিনটি ব্যাংকসহ দেশের অধিকাংশ ব্যাংকের মালিকানায় রয়েছে ক্ষমতাসীন দলের নেতা কিংবা স্বজনরা। 

২১ ফেব্রুয়ারি ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করে রুহুল কবির রিজভী বলেন, সারা দেশের জেলা-উপজেলা-থানাসহ বিভিন্ন ইউনিট স্থানীয়ভাবে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভার কর্মসূচি গ্রহণ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু