‘শান্তিপূর্ণ আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না’

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় মন্তব্য করেছেন যে, শান্তিপূর্ণ আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না ।

তিনি বলেছেন, দেশনেত্রীকে মুক্ত করতে হলে আজ হোক-কাল হোক সরকার পতনের আন্দোলন ছাড়া আমাদের আর বিকল্প কোনো পথ নেই। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তো তাকে ছাড়বে না। আর আমরা বেগম জিয়াকে বের করতে চাই। আমরা তাকে মুক্ত করতে চাই কিনা সে সিদ্ধান্ত আমাদেরই নিতে হবে। দল আন্দোলনের ডাক না দিলেও কারাবন্দি খালেদা জিয়াকে মুক্ত করতে নেতাকর্মীদের স্বেচ্ছায় মাঠে নামতে হবে।

আজ শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত ‘ডেঙ্গুর ভয়াবহতা: জন আতঙ্ক ও সরকারের দায়বদ্ধতা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা প্রেস ক্লাব ভাড়া করে প্রোগ্রাম করেন- এ সব করে চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি হবে না। সুতরাং আপনারা নিজ নিজ অবস্থান থেকে আন্দোলনের প্রস্তুতি নিন। নিশ্চয়ই দল আপনাদের ডাক দেবে।

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে গয়েশ্বর বলেন, এক ডেঙ্গুর কামড়ে খালেদা জিয়া জেলখানায় ছটফট করছেন। তার কোনো ওষুধ নেই। তার জন্য কারও কোনো খেয়াল নেই। যত ধরনের নির্যাতন আছে জেলখানায় খালেদা জিয়ার ওপর চলছে। আর আমরা সবাই নির্বাক হয়ে তাকিয়ে আছি। আমরা শেখ হাসিনার কাছে খালেদা জিয়ার মুক্তি চাই। শেখ হাসিনা মুক্তি দেবে এ কথা কি বিশ্বাস করা যায়? খালেদা জিয়ার তো জেলই হওয়ার কথা না। যখন তিনি জেল দিয়েছে, তখন মুক্তি দিবে না।

তাই খালেদা জিয়াকে যে ডেঙ্গু কামড় দিয়েছে মৃত্যুর আগে তাকে ছাড়বে না। তাই আমাদের কী করতে হবে। আগে সেই ডেঙ্গুকে তাড়াতে হবে বলেও মন্তব্য করেন গয়েশ্বর।

ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে ও ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-শিক্ষাবিষয়ক সম্পাদক ফরিদা মনি শহিদুল্লাহ প্রমুখ।