‘শারীরিক দিক থেকে সবচেয়ে খারাপ সময় যাচ্ছে খালেদা জিয়ার’

ই- বার্তা ডেস্ক।।   বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন যে,  ১৭ মাসের কারাবন্দী সময়ে শারীরিক দিক থেকে খালেদা জিয়ার সবচেয়ে খারাপ সময় যাচ্ছে ।

গতকাল শনিবার (২১ সেপ্টেম্বর) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কারযালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, ‘শুক্রবার পরিবারের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন হাসপাতালে। সেখান থেকে বেরিয়ে তার বোন বলেন যে, তিনি (খালেদা জিয়া) অত্যন্ত অসুস্থ, আগের চেয়ে অনেক বেশি অসুস্থ। উনি শুকিয়ে গেছেন এবং তিনি এখন নিজে খেতেও পারছেন না, তাকে খাইয়ে দিতে হচ্ছে।’

তিনি বলেন, আমরা মনে করি ১৭ মাসে তার সবচেয়ে খারাপ সময় শারীরিক দিক থেকে যাচ্ছে। আমরা বার বার বলেছি তার চিকিৎসার জন্য মুক্তি দেয়া হোক। তিনি যেখানে ভালো চিকিৎসা করতে চাইবেন সেখানেই তিনি করবেন। কিন্তু সরকার কোনো কথাই শুনছে না। আমরা উচ্চ আদালতে গিয়েছিলাম, আদালত সেটাকে পূর্ণাঙ্গ কোর্টে পাঠিয়ে দিয়েছেন। আমরা মনে করি যে, এগুলো তার যে জামিন যেটা তার প্রাপ্য যেটাকে বিলম্বিত করাই হচ্ছে। জেনে শুনে সরকার এটা করছে।’

উচ্চ আদালতের অবকাশকালীন ছুটির পর খালেদা জিয়ার জামিনের বিষয়ের আইনি প্রক্রিয়া আবার শুরু হবে বলে জানান ফখরুল।

বৈঠকে বিএনপি মহাসচিব ছাড়াও খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।