শাহজালালে আড়াই কেজি স্বর্ণসহ আটক ৩

ই-বার্তা ডেস্ক।। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ২ কেজি ৫৬০ গ্রাম স্বর্ণসহ তিনজনকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। এ সময় তাদের কাছ থেকে ১০টি বিদেশি মোবাইল ফোনও জব্দ করা হয়।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং- বিজি২২২ এর মাধ্যমে সিলেট থেকে ঢাকায় এসেছিলেন ওই তিন যাত্রী। তারা হলেন- আফলাতুন আক্তার মুক্তি, কনিকা হোসেন ঝুনু ও সাইফুল ইসলাম। ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারি করছিলেন ঢাকার কর্তব্যরত কাস্টম কর্মকর্তারা।

আজ সকাল সাড়ে ১১টার দিকে সিলেট থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং- বিজি২২২ শাহজালালে পৌঁছায়। এ সময় তিন যাত্রীকে চ্যালেঞ্জ করেন কর্মকর্তারা। পরে তাদের দেহ তল্লাশি করে ২ কেজি ৫৬০ কেজি স্বর্ণ ও ১০টি বিদেশি মোবাইল পাওয়া যায়। আটককৃত এসব পণ্যের আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি ৩৩ লাখ টাকা। আটককৃত যাত্রীদের পুলিশে সোপর্দকরণসহ আটককৃত পণ্যের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছে কাস্টম হাউস।