শাহজালাল বিমানবন্দরে ৯ হাজার পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

ই- বার্তা ডেস্ক।।   হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) প্রায় ৯ হাজার পিস ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে ।

আটককৃতদের কাছে বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র মিলেছে।

জাতীয় পরিচয়পত্রের তথ্য অনুযায়ী, আটক দুই রোহিঙ্গা হলেন- নজরুল ইসলাম (৪৬) ও মোহাম্মদ জোবায়ের (২২)।

গতকাল বুধবার (১২ জুন) দিবাগত রাত ৯টার দিকে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপস অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন।

তিনি বলেন, বুধবার রাতে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বহিরাঙ্গনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিলেন দুই ব্যক্তি। সন্দেহ হওয়ায় এপিবিএন সদস্যরা তাদের ডেকে নেন। জিজ্ঞাসাবাদে তারা বিভ্রান্তিকর তথ্য দেয়। পরবর্তীতে নজরুল ইসলাম ও মোহাম্মদ জোবায়ের নামে ওই দুজনকে হেফাজতে নিয়ে তল্লাশি ও বিশদ জিজ্ঞাসাবাদ করা হয়। দুজনই স্বীকার করেন, তারা পেটের ভেতর ইয়াবা বহন করছেন। প্রায় ৯ হাজার ইয়াবা কালো টেপ দিয়ে প্যাঁচানো অবস্থায় গিলে পেটে ঢোকানো হয়েছে বলেও জানান তারা।

তিনি আরও বলেন, অনেক আগে বাংলাদেশে অবস্থান নেয়া নজরুল ইসলাম ও মোহাম্মদ জোবায়ের ওষুধ কোম্পানিতে চাকরিও করেছেন। সেই সুবাদে রাঙ্গুনিয়ার লক্ষ্মীরখিল এলাকায় বসবাস করে আসছিলেন তারা। আর সেই ঠিকানা ব্যবহার করেই তারা বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম