শাহজাহান খানকে আবারও ২৪ ঘন্টার আল্টিমেটাম ইলিয়াস কাঞ্চনের

ই-বার্তা ডেস্ক।।  ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন বলেছেন, নিজের দুর্বলতা ঢাকার জন্য শাজাহান খান আমার নামে মিথ্যাচার করেছেন।  আমার নামে মানহানিকর কথা বলে জাতিকে বিভ্রান্ত করেছেন।   

বুধবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে ‘নিরাপদ সড়ক চাই’সংগঠন আয়োজিত এক প্রতিবাদমূলক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার নামে মিথ্যাচার প্রমাণের জন্য তাকে আবারও ২৪ ঘণ্টার সময় বেঁধে দিলাম। 

লিখিত বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, আমার বিরুদ্ধে মিথ্যাচারের জন্য নিরাপদ সড়ক চাই সংগঠনের পক্ষ থেকে ঐদিনই প্রতিবাদ জানানো হয় এবং শাজাহান খানকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয় যাতে তিনি প্রমাণ উপস্থাপন করতে পারেন অথবা ক্ষমা প্রার্থনা করেন। কিন্তু তিনি তার বক্তব্যের পক্ষে জাতির সামনে কোনো প্রমাণ হাজির করতে পারেননি এবং ক্ষমাও চাননি। তাই তাকে আবারও ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিচ্ছি। যদি এই সময়ের মধ্যে তিনি তথ্য তুলে ধরতে না পারেন, তাহলে আমি আইনের পথে হাঁটব।

শাজাহান খানকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি কারো পক্ষে-বিপক্ষে নই। আমি আপামর মানুষের স্বার্থে কথা বলি। কবে কোথায় পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে কথা বলেছি সেটা তাকে প্রমাণ করতে হবে। 

শাজাহান খানের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, পরিবহন সেক্টরে বছরে বিভিন্ন খাতের নামে যে টাকা উত্তোলন (চাঁদা) করা হয় সেই টাকার কত অংশ শ্রমিকদের কল্যাণে ব্যয় করেছেন, কয়টা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন দক্ষ শ্রমিক গড়ার জন্য, কয়টা হাসপাতাল প্রতিষ্ঠা করেছেন শ্রমিকদের স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য?

ই-বার্তা/সালাউদ্দিন সাজু