শিক্ষিত ও মার্জিত মানুষের হাতে যুবলীগের নেতৃত্ব দেয়া হয়েছেঃ তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ স্বচ্ছ ভাবমূর্তি, শিক্ষিত ও মার্জিত মানুষের হাতে যুবলীগের নেতৃত্ব দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন।

আজ রোববার দুপুরে তথ্যমন্ত্রীর দফতরে ওমানের রাষ্ট্রদূত তাঈদ সেলিম আব্দুল্লাহ আল আলাউইর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

যুবলীগের নতুন নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে হাছান মাহমুদ বলেন, কিছু নেতৃত্বের কারণে যুবলীগের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ হয়েছিল। কিন্তু গতকালের সম্মেলনের মাধ্যমে যুবলীগের একটি চমৎকার কমিটি গঠিত হয়েছে। যুবলীগের প্রতিষ্ঠাতার সন্তানের হাতেই যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছে। শেখ পরশ অত্যন্ত শিক্ষিত ও মার্জিত মানুষ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স করেছেন। এরপর যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন। তিনি ইস্ট ওয়েস্টে পড়াচ্ছেন।

যুবলীগ সাধারণ সম্পাদকের প্রশংসা করে তিনি বলেন, সাধারণ সম্পাদক হিসেবে যাকে দেয়া হয়েছে তিনিও ভালো মানুষ। তাকে নিয়ে বিন্দুমাত্র প্রশ্ন নেই। তাদের নেতৃত্বে যুবলীগ যুবসমাজের ভ্যানগার্ড হিসেবে নিজেদের গড়ে তুলতে পারবে।

যুবলীগের কমিটির মধ্যমে প্রধানমন্ত্রী কোনো বার্তা দিয়েছেন কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের কয়েকটি অঙ্গ সংগঠনের সম্মেলন হয়েছে। সেখানে যাদের নেতৃত্বে আনা হয়েছে, তারা সবাই স্বচ্ছ ভাবমূর্তির মানুষ, সৎ মানুষ। রাজনীতিকে যারা কলুষিত করতে চায় এবং রাজনীতিতে বলিকায়ন আর দুর্বৃত্তায়নের যে প্রক্রিয়া জিয়াউর রহমান শুরু করেছিলেন এবং খালেদা ও এরশাদ ষোলকলা পূর্ণ করেছিলেন, রাজনীতিকে সেই চক্র থেকে বের করে এনেছেন প্রধানমন্ত্রী।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচির বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ প্রচার সম্পাদক বলেন, তারা অতীতে জনগণকে জিম্মি করার রাজনীতি করেছে। জনগণকে জিম্মি করার রাজনীতি অনুসরণ করার কারণে তারা জনবিচ্ছিন্ন হয়ে গেছে। প্রতিবাদের ভাষা জনগণের ওপর বোমা নিক্ষেপ নয়। তারা যদি আগের সেই পথ আবার অনুসরণ করে তারা জনবিচ্ছিন্ন নিঝুম দ্বীপের বাসিন্দা হয়ে যাবে।