‘শিগগিরই’ বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হবে কারাবন্দি খালেদা জিয়াকে

ই- বার্তা ডেস্ক ।।  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জানিয়েছেন যে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘শিগগিরই’ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হবে ।

আজ মঙ্গলবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান। এর আগে দুপুর আড়াইটার পর খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুর ইসলাম আলমগীরের নেতৃত্বে দলের ছয় সদস্যের একটি প্রতিনিধিদল সচিবালয়ে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে।

সাক্ষাৎ শেষে বেরিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বাস দিয়েছেন বলে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য আদালতের নির্দেশে যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল, সেই বোর্ডের চিকিৎসকরা গত ২৪ ফেব্রুয়ারি কারাগারে গিয়ে তাকে দেখে এসে কিছু পরীক্ষা-নিরীক্ষা করার কথা বলেছেন। পরীক্ষা-নিরীক্ষা করার জন্য তারা আবারও বঙ্গবন্ধু মেডিকেলে তাকে পাঠানোর কথা বলেছেন।

তিনি বলেন, মেডিকেল বোর্ড যেভাবে সিদ্ধান্ত দিয়েছে, সেই সিদ্ধান্ত আমরা বাস্তবায়ন করার ব্যবস্থা নিচ্ছি। তার (খালেদা জিয়া) চিকিৎসার জন্য প্রয়োজনে আবারও তাকে বঙ্গবন্ধু হাসপাতালে আমরা পাঠিয়ে দেব।

কবে নাগাদ খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে নেয়া হতে পারে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আমরা শিগগিরই পাঠাব। আইজি প্রিজন্সকে আমরা বলে দেব, যে রকমভাবে বোর্ড বলেছে, ঠিক সেই রকমভাবে তাকে যেন বঙ্গবন্ধু হাসপাতালে পাঠানো হয়।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম