শিরোপা নিশ্চিতের লক্ষ্যে রাতে মাঠে নামছে বার্সা

ই-বার্তা ডেস্ক।।  বর্তমান লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা আরো একটি লিগ শিরোপা জয় নিশ্চিত করতে আজ নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে।  এদিকে অ্যাটলেটিকোর সামনেও সুযোগ আছে দু’দলের কাতালানদের সাথে পয়েন্ট ব্যবধান কমিয়ে শিরোপার আশা টিকিয়ে রাখা। 

বার্সেলোনা গত বুধবার ভিয়ারিয়ালের বিপক্ষে পিছিয়ে পরার পরও ড্র নিয়ে ফিরতে সক্ষম হয়েছিল। এতে পয়েন্ট তালিকার দুইয়ে থাকা অ্যাটলেটিকোর সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান দশ থেকে আটে নেমে আসে।  তা সত্ত্বেও, লা লিগায় নিজেদের ৩১তম ম্যাচে জয় পেলে বার্সার ২৬তম লিগ শিরোপা জয় প্রায় নিশ্চিত হয়ে যাবে। 

কেননা রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো, সেভিয়া, ভ্যালেন্সিয়ার বিপক্ষে ইতোমধ্যেই খেলে ফেলায় বাকি সাত ম্যাচে দলটির প্রতিপক্ষ অ্যাটলেটিকোর বিপক্ষদের তুলনায় সহজ। 

এমন এক ম্যাচকে সামনে রেখে একাদশ নিয়ে ভাবতে হচ্ছে কোচ আর্নেস্তো ভালভার্দেকে।  আগের খেলায় মৌসুমের পঞ্চম হলুদ কার্ড দেখা আর্তুরো ভিদালকে এই ম্যাচে পাচ্ছেন না তিনি।  তার জায়গায় কাকে খেলাবেন সেটা নিয়ে ভাবতে হচ্ছে তাকে। 

এই ম্যাচের আগে চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন উসমান দেম্বেলে, যিনি এই মৌসুমে গুরুত্বপূর্ণ কিছু সময়ে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন।অ্যাটলেটিকোর মুখোমুখি হবার আগে তাই ভেবে চিন্তেই সিদ্ধান্ত নিতে হবে ভালভার্দেকে।

অ্যাটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে আবার জানিয়েছেন, ‘শিরোপা থেকে কোনোভাবেই দৃষ্টি সরাতে পারি না আমরা।  লড়াই আমাদের বৈশিষ্ট্য। আর আমরা লা লিগার জন্য আমাদের শেষ নিশ্বাস পর্যন্ত লড়ে যাবো।’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু