‘শিশু তুহিন হত্যার বিচার হবে দৃষ্টান্তমূলক’

ই- বার্তা ডেস্ক।।   সুনামগঞ্জের ৫ বছরের শিশু তুহিন হত্যার বিচার এমন হবে যাতে দৃষ্টান্ত হয়ে থাকে। অন্যদিকে আবরার হত্যাকান্ডের অভিযোগপত্র নিতে প্রসিকিউশন প্রস্তুত।

ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধি দলের কর্মকর্তাদের এসব তথ্য জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বুধবার (১৬ অক্টোবর) সচিবালয়ে ইইউ রাষ্ট্রদূত রেনজি তিরিং এর নেতৃত্বে প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পরে সাংবাদিকদের এসব তথ্য জানান আইনমন্ত্রী।

সুনামগঞ্জে পাঁচ বছরের শিশু তুহিন মিয়া হত্যা মামলার প্রশ্নে আইনমন্ত্রী ওই ঘটনাকে পৈশাচিক উল্লেখ করে বলেন, ‘এ ঘটনার বিচার এমন হবে যাতে দৃষ্টান্ত হয়ে থাকে। ভবিষ্যতে এমন হত্যাকান্ড ঘটানোর চিন্তা কোনো মানুষের মাথায় যেন না আসে। তিনি বলেন, শুধু আইন দিয়ে এ ঘটনার বিচার করা যাবেনা। সামাজিকভাবে উদ্যোগ নিতে হবে। সমাজকে বিচারের মুখোমুখি দাঁড় করাতে হবে।’

বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ডের দ্রুত বিচারের প্রশ্ন তোলেন সাংবাদিকরা। জবাবে আনিসুল হক জানান, একটা ফৌজদারি মামলা এজাহার দিয়ে শুরু হয়, তারপর তার তদন্ত হয়। এর পরের ধাপে আসে অভিযোগপত্র। আববার হত্যা মামলা এখন তদন্তাধীন। সরকার থেকে বলা হয়েছে এ মামলা দ্রুত বিচার কাজ শুরু করতে। শিগগিরই অভিযোগপত্রও আসবে। এরপর প্রসিকিউশন তা গ্রহন করবে। এজন্য প্রসিকিউশন টিম পুরোপুরি প্রস্তুত।