‘শুদ্ধি অভিযানে প্রধানমন্ত্রীর আত্মীয়-স্বজনরাও পার পাচ্ছেন না’

ই- বার্তা ডেস্ক।।   চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চলমান শুদ্ধি অভিযানে আওয়ামী লীগের বড় বড় নেতাদের পাশাপাশি প্রধানমন্ত্রীর আত্মীয়-স্বজনরাও পার পাচ্ছেন না।

তিনি বলেন,  অপরাধ করলে পার পাওয়ার সুযোগ নেই।

গতকাল শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা ওয়ার্ডের বান্ডেল এস কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে স্থানীয় হরিজন সম্প্রদায়ের আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

যুব সমাজকে রক্ষায় মাদক, সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে ‘মাদককে না বলুন’ স্লোগান নিয়ে এই সমাবেশের আয়োজন করা হয়।

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একেবারে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছেন এবং সেটি মুখে বলে নয়। প্রধানমন্ত্রী যেটা অন্তরে ধারণ করেন অর্থাৎ বিশ্বাস করেন সেটাই কিন্তু উনি বাস্তবায়ন করেন।’

বড় বড় নেতার পেছনে ছবি তুলে অপরাধীরা পার পাবেন না—মন্তব্য করে নাছির বলেন, পত্রিকায় দেখেছেন জি কে শামীমও তো কোনো একটা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি তুলে রেখেছিল। তো, সে কি পার পেয়েছে? পার পাবে না। আমাদের বড় বড় নেতারা কি পার পাচ্ছেন? উনারা তো বড় বড় নেতাদের সঙ্গে অহরহ ছবি তুলেছিল। বা উনারা আত্মীয়স্বজন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কী বলেছেন? আমার পরিবার সাতজনের। আমি, আমার দুই সন্তান, আমার বোন শেখ রেহানা, তার তিন সন্তান। এই সাত জন হলো যে আমার পরিবার। এর বাইরে আর আমার কোনো পরিবার নেই। তাহলে আত্মীয়-স্বজন তো আছে, তারা পার পাচ্ছে? পার পাচ্ছে না।

‘অপরাধ করলেই পার পাওয়ার কোনো সুযোগ নাই। এক সময় ছিল এখন নাই। এখন দেশ এগিয়ে যাচ্ছে। এখানে সুশাসন যেটা এটা আমাদের নিশ্চিত করতে হবে। এবং সেটা ২০৩০ এর মধ্যে।’—বলেন নাছির।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে মেয়র নাছির বলেন, ‘আরেক নেত্রীকে কী দেখেছি? মুখে সুন্দর সুন্দর কথা বলেছেন। কিন্তু পুরোপুরিভাবে শতভাগ উল্টো কাজটি করেছেন। মানুষকে বিভ্রান্ত করেছিলেন। ভুল ধারণা দিয়েছিলেন, মিথ্যাচার করেছেন।’