শুধু উন্নয়ন করলে হবে না, উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষকে সম্মান করতে হবেঃ কাদের

ই-বার্তা ডেস্ক ।।   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মানুষের সঙ্গে ভালো ব্যবহার করার পরামর্শ দিয়েছেন। তিনি দলের নেতাকর্মীদের উদ্দেশে  বলেছেন, শুধু উন্নয়ন করলে হবে না, উন্নয়নের পাশাপাশি সাধারণ মানুষকে সম্মান করতে হবে, ভালো ব্যবহার করতে হবে।

গতকাল রোববার দুপুরে নোয়াখালীর হাতিয়া দ্বীপ সরকারি কলেজ মাঠে  অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, সাধারণ মানুষ ভোট দিয়ে আওয়ামী লীগকে যে সম্মান দেখিয়েছেন, আওয়ামী লীগও উন্নয়নের মাধ্যমে সাধারণ মানুষের সম্মানের উপযুক্ত প্রতিদান দেবে। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, অসুখে-বিসুখে সাহায্য করতে হবে। না হয় উন্নয়ন ম্লান হয়ে যাবে। একজন মানুষ তিনি যদি আওয়ামী লীগের নাও হন, তার বিপদে এগিয়ে যেতে হবে, সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে।

জনসভায় ওবায়দুল কাদের একাদশ সংসদ নির্বাচনে দলের জয়ের কারণ ব্যাখ্যা দিতে গিয়ে বলেন, বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে সাধারণ মানুষ আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়যুক্ত করেছে। একমাত্র বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে সাধারণ মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে।

কাদের আরও বলেন, আওয়ামী লীগ উন্নয়নের সরকার। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই উন্নয়ন করে। গত ১০ বছরে ঢাকাসহ সারা দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগ উন্নয়ন করে বলেই ভোটাররা বারবার ভোট দিয়ে ক্ষমতায় আনে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি অধ্যাপক ওয়ালীউল্লার সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। জনসভায় আরও বক্তব্য দেন এ আসনের এমপি আয়েশা ফেরদাউস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, হাতিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম প্রমুখ।

জনসভায় মন্ত্রীর সঙ্গে এ সময় এএম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বর্তমান পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন। এ ছাড়া জেলা প্রশাসক তন্ময় দাস, জেলা পুলিশ সুপার ইলিয়াস শরীফসহ প্রশাসনের কর্মকর্তারা এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম