শেখ হাসিনা সেই চিঠিতে কী লিখেছিলেন ?

ডেস্ক রিপোর্ট ।।  ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের দায়িত্ব গ্রহণ ও জরুরি অবস্থা জারির সময়ে জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু কন্যাকে গ্রেপ্তার করা হয়েছিল।সেই থেকে দিনটিকে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস হিসেবে পালন করে আসছে।

 

১৬ জুলাই ২০০৭ সালেশেখ হাসিনাকে ধানমন্ডি বাসভবন থেকে  গ্রেপ্তারের করে পুলিশ ঢাকার সিএমএম আদালতে নিয়ে যাওয়া হয়।গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়লে তৎকালীন ভীতসন্ত্রস্ত পরিস্থিতির মুখেও দলের নিবেদিত কর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন।জাতীয় সংসদ ভবনের চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে শেখ হাসিনা মুক্তি পান ২০০৮ সালের ১১ জুন।কারাগারে অন্তরীণ থাকাবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন। বিভিন্ন মহলের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাবের পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার তাকে মুক্তি দিতে বাধ্য হয়।শেখ হাসিনা গ্রেফতার হওয়ার আগে দেশবাসী ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের উদ্দেশে এক চিঠিতে তার সংগ্রামের কথা বলেন।আওয়ামী লীগ সভানেত্রী  শেখ হাসিনার গ্রেপ্তার দিবসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার ফেসবুক প্রোফাইলে প্রধানমন্ত্রীর সেই হাতে লেখা চিঠিটি শেয়ার করেছেন।প্রধানমন্ত্রী যা লিখেছিলেন চিঠিতে তা ই-বার্তার পাঠকদের জন্য তুলে ধরা হলো:

 

প্রিয় দেশবাসী,
আমার সালাম নেবেন। আমাকে সরকার গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। কোথায় জানি না। আমি আপনাদের গণতান্ত্রিক অধিকার ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যেই সারাজীবন সংগ্রাম করেছি। জীবনে কোনও অন্যায় করিনি। তারপরও মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আল্লাহ রাব্বুল আলামিন ও আপনারা দেশবাসীর ওপর আমার ভরসা।আমার প্রিয় দেশবাসী, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাছে আবেদন কখনও মনোবল হারাবেন না। অন্যায়ের প্রতিবাদ করবেন। যে যেভাবে আছেন, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। মাথা নত করবেন না। সত্যের জয় হবেই। আমি আছি আপনাদের সঙ্গে, আমৃত্যু থাকব।আমার ভাগ্যে যা-ই ঘটুক না কেন আপনারা বাংলার জনগণের অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যান। জয় জনগণের হবেই।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়বই। দুঃখী মানুষের মুখে হাসি ফোটাবই।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
শেখ হাসিনা

 

 

ই-বার্তা // ডেস্ক