শেষ সময়ের রোমাঞ্চে পিএসজিকে হারিয়ে শেষ আটে ম্যানইউ

ই-বার্তা ডেস্ক।।  রিয়ালের পর এবার নিজেদের ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিল পিএসজি।  প্যারিসে ৩-১ গোলে পিএসজিকে উড়িয়ে দিয়েছে ম্যানচেষ্টার ইউনাইটেড।  চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে হয়েছে সমতা।  কিন্তু অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে ম্যানইউ।  

শেষ ষোলোর প্রথম লেগে ম্যানইউয়ের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরে পিএসজি।  কোয়ার্টার ফাইনালে এক প্রকার নিশ্চিত ধরেই নিয়েছিলেন সমর্থকরা।  কিন্তু ম্যানইউ তাদের মাঠে এসে এক গোল বেশি করেছে।  অ্যাওয়ে গোলের সুবিধায় তাই শেষ আটে রেড ডেভিলরা। 

ম্যাচের শুরু থেকেই উত্তেজনা বিরাজ করে মাঠে। আর অতিরিক্ত সময়ে গিয়ে শেষ হয় শেষ আটের ফয়সালা।  প্রথমার্ধের দুই মিনিটের মাথায় ডিফেন্ডারের ভুলে বল পেয়ে গোল করেন ম্যানইউ স্ট্রাইকার লুকাকু।  ম্যাচের ১২ মিনিটের মাথায় সেই গোল শোধ দেয় পিএসজি।  ৩০ মিনিটে আবারও গোল খজম করে টমাস টাখেলের শিষ্যরা।  বুফনের ভুলে আবারও গোল করেন লুকাকু। 

ওই গোলেই শেষ হতে যাচ্ছিল ম্যাচ। ৯০ মিনিট পর্যন্ত ম্যানইউকে আটকে রেখেছিল পিএসজি।  কিন্তু ম্যাচের চিত্রনাট্য লেখা ছিল শেষ সময়ের রোমাঞ্চে।  আর তাই হ্যান্ডবলের সুবাদে ম্যাচের ৯১ মিনিটে পেনাল্টি পায় ম্যানইউ।  রাশফোর্ড গোল করে দলকে নিয়ে যান চ্যাম্পিয়নস লিগের কেয়ার্টার ফাইনালে।

দুর্দান্ত এই জয়ে ম্যানইউ ইতিহাসে নাম তুলল।  এর আগে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে নকআউট পর্বে কোন দল ঘরের মাঠে ২-০ বা তার বেশি গোলে হেরে পরের রাউন্ডে যেতে পারেনি। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু