শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের জয়

ই-বার্তা ডেস্ক।।    সুবিধাজনক অবস্থাতে থাকলেও ভারতের ডেথ ওভারের বোলারদের অসাধারন বোলিং’এ  অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ রানের জয় তুলে নিলো স্বাগতিকরা।

বেগী গ্রিনদের সামনে ২৫০ রানের লক্ষ্য থাকলেও শেষ পর্যন্ত আর পেরে উঠলো না তারা। শুরুর দিকে দারুণ ব্যাটিংয়ের পরেও ভারতের শেষের দিকের বোলারদের চাপে ফিরতে হলো হার নিয়েই।

মারকাস স্টোয়েনিসের হাফসেঞ্চুরি (৫২), হ্যান্ডকমের ৪৮, উসমান খাজার ৩৮, অ্যারন ফিঞ্চের ৩১ রান মিলেও পৌঁছাতে পারলো না জয়ের লক্ষ্যে।

ভারতের হয়ে শেষের দিকে দুর্দান্ত বোলিং করেন বিজয় শংকর ও জাসপ্রিত বুমরাহ। তিন উইকেট নেন কুলদিপ যাদব। দু’টি করে নেন শংকর ও বুমরাহ। আর একটি করে নেন জাদেজা ও কেদার যাদব।

নাগপুরের বিদর্ভ ক্রিকেট স্টেডিয়াম টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। শূন্যরানেই ফিরে যান রোহিত শর্মা। তবে শেখর ধাওয়ান ও অধিনায়ক বিরাট কোহলি মিলে দলকে এগিয়ে নিয়ে যায় অনেকটা। কোহলি পান ওয়ানডে ক্যারিয়ারের ৪০তম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ২৫১ রানের টার্গেট ছুড়ে দেয় টিম ইন্ডিয়া।

অসিদের হয়ে পেসার প্যাট কামিন্স একাই নেন ৪ উইকেট। ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা। আর একটি করে নাথান কাউল্টার নেইল, গ্লেন ম্যাক্সওয়েল এবং নাথান লায়ন।

ই-বার্তা/ মাহারুশ হাসান