শ্রীলংকা ক্রিকেট বোর্ডের কাছে হাথুরুসিংহের ৪২ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

ই-বার্তা ডেস্ক।। শ্রীলংকা ক্রিকেট বোর্ডের কাছে ক্ষতিপূরণ হিসেবে ৫ মিলিয়ন ডলার যা বাংলাদেশি মুদ্রায় ৪২ কোটি ৩৯ লাখ টাকা দাবি করেছেন লাসিথ মালিঙ্গাদের সাবেক প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে।

বিষয়টি নিশ্চিত করে শ্রীলংকান ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা বলেছেন, হাথুরুসিংহে ৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ চেয়ে ক্রিকেট বোর্ডে একটি চিঠি পাঠিয়েছেন। বাংলাদেশ দলের চাকরি ছেড়ে তিন বছরের জন্য নিজ দেশ শ্রীলংকার প্রধান কোচের দায়িত্ব নেন হাথুরুসিংহে। কিন্তু চুক্তি শেষ হওয়ার ১৮ মাস আগেই হাথুরুসিংহেকে চাকরি থেকে অব্যাহতি দেয় লংকান ক্রিকেট বোর্ড।

প্রধান কোচের চাকরি থেকে বরখাস্ত হওয়ার কারণে যে সম্মান নষ্ট হয়েছে তার জন্য ৫ মিলিয়ন দাবি করেছেন হাথুরুসিংহে। শ্রীলংকান ক্রিকেট বোর্ড হাথুরুসিংহের দাবির প্রেক্ষিতে ১৮ মাস নয় ৬ মাসের টাকা দিতে প্রস্তুত। তবে পুরো ১৮ মাসের ক্ষতিপূরণ না পেলে আইনি লড়াইয়ের আশ্রয় নেবেন শ্রীলংকার সাবেক প্রধান কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে।

২০১৭ সালে ৪০ হাজার ডলারে হাথুরুকে নিয়োগ দেয় শ্রীলংকা ক্রিকেট বোর্ড। পরবর্তীকালে তা বেড়ে হয় ৬০ হাজার ডলারে। তবে আইসিসি বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় হাথুরুসিংহকে অব্যাহতি দেয় শ্রীলংকা ক্রিকেট বোর্ড।

হাথুরুসিংহের বিদায়ের পর জয়ারত্নে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর বিদেশিদের হাতেই উঠেছে শ্রীলঙ্কার দায়িত্ব। গত ডিসেম্বরে প্রধান কোচ হয়েছেন দক্ষিণ আফ্রিকার মিকি আর্থার। ব্যাটিং কোচ হয়েছেন সাবেক জিম্বাবুয়ান ক্রিকেটার গ্র্যান্ট ফ্লাওয়ার। অস্ট্রেলিয়ান ডেভিড সেকার বোলিং কোচ এবং শেন ম্যাকডারমট ফিল্ডিং কোচের দায়িত্ব পান। দুই বছরের চুক্তিতে তাদের বেতন কত সেটা নিয়ে আলোচনা করেনি বোর্ডের কেউ।