সংখ্যালঘুদের দিকে লোলুপ দৃষ্টিতে তাকালে কাউকেই ছাড় দেওয়া হবে নাঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  যারা সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের দিকে লোলুপ দৃষ্টিতে তাকাবে তাদের কেউ পার পাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, ‘আপনাদের (হিন্দু) সম্পদের দিকেও অনেক দুর্বৃত্ত লোলুপ দৃষ্টিতে তাকায়। তাদের সতর্ক করে দিচ্ছি, শেখ হাসিনার অভিযান সংখ্যালঘুদের সম্পদের দিকে যারা লোলুপ দৃষ্টিতে তাকান, দখল করতে চান, তাদের বিরুদ্ধেও এই অভিযান। কাউকে ছাড় দেওয়া হবে না। সংখ্যালঘু সমাজের নিরাপত্তায় যারা বিঘ্নিত করবে তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে, শাস্তি পেতেই হবে।’

শনিবার মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটির উদ্যোগে শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীর দিন দুস্থ মানুষদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে যে শুদ্ধি অভিযান শুরু করেছেন, তাতে আমি আপনাদের সহযোগিতা চাই। এটা কোনো দল, ব্যক্তি বা গোষ্ঠীর বিরুদ্ধে নয়। এটা বাংলাদেশ থেকে দুর্নীতিবাজ, দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে এই উদ্যোগ নিয়েছেন তিনি।

তিনি বলেন, দুর্নীতিবাজ, লুটেরা, সন্ত্রাসী, চাঁদাবাজ থেকে শুরু করে সারাজীবনে যারা জনগণের কাছে সরকারে ভাবমূর্তি ক্ষুণ্ন করতে চায়, যারা শেখ হাসিনার সরকারের বিশাল অর্জনকে ম্লান করে দিতে চায়, তাদের দাঁতাভাঙা জবাব দেওয়া হবে। 

তিনি আরও বলেন, সব ধর্মকে সবার সম্মান করা উচিত। সব ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করবেন। যখন আজান হয়, তখন আপনারা গান-বাজনাটা একটু বন্ধ রাখবেন। এটা সবার যেন উৎসব হয়, কারো অনুভূতিতে যেন কষ্ট না হয়, এই বিষয়টা আপনারা খেয়াল রাখবেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু