সংলাপ অব্যাহত থাকবে, অত্যন্ত খোলামেলা আলোচনা হয়েছেঃ ওবায়দুল কাদের

ই-বার্তা ডেস্ক ।।   বহুল প্রত্যাশিত সংলাপ শেষ হয়েছে।প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা গণভবনে আওয়ামী লীগ ও ১৪ দলের ২৩ সদস্যের দলের নেতৃত্বে ছিলেন ।ড. কামাল হোসেন  নেতৃত্ব ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্টের ২১ সদস্যের দলের ।

 আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংলাপ শেষে বলেন, আলোচনা অত্যন্ত খোলামেলা  হয়েছে। সংলাপে আলোচনা করেছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা । আলোচনা অব্যাহত থাকবে।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, ‘কেউ সভা সমাবেশ করতে চাইলে পারবে, তবে রাস্তা বন্ধ না করে নির্দিষ্ট মাঠে সমাবেশ করতে পারবেন’।

 ওবায়দুল কাদের বিদেশী পর্যবেক্ষকের ব্যাপারে বলেন, বিদেশী পর্যবেক্ষকরা আসার ব্যাপারে সরকারের সমর্থন করেছে।কাদের আরও বলেন, যদি কোন মামলা রাজনৈতিক মামলা মনে হয় তাহলে তা প্রধানমন্ত্রীর কাছে তালিকা পাঠাবে, তদন্ত করা হবে।

তিনি নির্বাচন কমিশন নিয়ে বলেন,  স্বাধীনভাবে কাজ করবেন নির্বাচন কমিশন,  কোন হস্তক্ষেপ করবে না সরকার। নির্বাচনে ইভিএম সীমিত আকারে ব্যবহারে আওয়ামী লীগের সমর্থন রয়েছে।

 তিনি বলেনখালেদা জিয়ার মুক্তির ব্যাপারে , এটা আইনের ব্যাপার, এটা সংলাপের বিষয় হতে পারে না। এই তত্বাবধায়ক সরকারের করা মামলা, আমরা দেই নি।

ওবায়দুল কাদের বলেন, সংলাপ চলাকালীন ড. কামাল হোসেন প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি আরও বলেন, ছোট পরিসরে বসার জন্য প্রধানমন্ত্রীর দরজা খোলা। কেউ আসলে অবশ্যই আলোচনা হবে।