সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হলেন মাশরাফি

ই-বার্তা ডেস্ক।।  ক্রিকেট মাঠ থেকে রাজনীতিতে পদার্পণটা ভালোই হয়েছে মাশরাফি বিন মুর্তাজার। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে জয় লাভের পর এবার আরো একটি শুখবর পেলেন তিনি।

মাশরাফিকে ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।  রোববার গঠিত ১০টি সংসদীয় কমিটির সভাপতি পদে সাবেক মন্ত্রীদের অগ্রাধিকার দেয়া হয়।  এদিন ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে ভোলা-৪ আসান থেকে নির্বাচিত সাবেক উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে।

কমিটির অন্য সদস্যরা হলেন- ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বীরেন শিকদার, নাজমুল হাসান, মাহাবুব আরা বেগম গিনি ও জুয়েল আরেং।

রাজনীতিতে পা রাখায় মাশরাফির ক্রিকেট ক্যারিয়ার নিয়েও অনেকের মতোবিরোধ রয়েছে।  অনেকেই বলছেন সদ্য শেষ হওয়া বিপিএলই দেশের মাটিতে মাশরাফির ক্যারিয়ারের শেষ খেলা।

কিন্তু গত বুধবার মিরপুরে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বিপিএলের দ্বিতীয় সেমিফাইনাল শেষে মাশরাফি সংবাদ সম্মেলনে বলেন, ‘আল্লাহ বাঁচিয়ে রাখলে খেলার ইচ্ছা আছে।  আন্তর্জাতিক ক্রিকেটে কি হবে জানি না।  আমার ইচ্ছা ছিল ঘরোয়া এবং আন্তর্জাতিক মিলে ২০ বছর ক্রিকেট খেলব।’

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু