সংসদে নবনির্বাচিত এমপিদের শপথ গ্রহণ শুরু, নেই ঐক্যফ্রন্ট

ই-বার্তা ডেস্ক ।।   সংসদ ভবনের শপথ কক্ষে শপথ নিচ্ছেন একাদশ সংসদ নির্বাচনে বিজয়ী, নবনির্বাচিত এমপিরা। বিধি মোতাবেক সংসদ সদস্যদের শপথ পাঠ করাচ্ছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।সংসদ ভবনের সংশ্লিষ্ট কক্ষে বেলা ১১টায় এ শপথ গ্রহন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

কক্ষের ধারণক্ষমতা বিবেচনায় দু’দফায় হচ্ছে এই শপথ অনুষ্ঠান। শপথ কক্ষে প্রবেশের আগে প্রত্যেক এমপিকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়। কক্ষে প্রবেশের পর সবার হাতে তুলে দেয়া হয় শপথনামা।এদিকে নির্বাচিত হলেও শপথ নিচ্ছেন না জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত জনপ্রতিনিধিরা। তারা ভোট কারচুরি ও অনিয়মের প্রতিবাদস্বরূপ সংসদ সদস্য হিসেবে শপথ নিয়ে সরকারের বৈধতা দেয়ার বিপক্ষে অবস্থান নিয়েছেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন গ্রহণের পর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। শপথ অনুষ্ঠান পরিচালনা করছেন সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান।এদিকে শপথ না নিয়ে আজ ইসিতে যাবে জাতীয় ঐক্যফ্রন্ট। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীরা সিইসি’র কাছে একযোগে স্মারকলিপি দেবেন।বিকেল ৩টায় সংসদের ৩০০ আসনের প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশনে যাবেন ঐক্যফ্রন্টের নেতারা।

 

উল্লেখ্য, নির্বাচনে সীমাহীন অনিয়ম, কারচুপি, মামলা, গ্রেফতার, ভয়ভীতি প্রদর্শন, আওয়ামী লীগের সন্ত্রাস ও প্রার্থিতা বাতিল বিষয়ে স্মারকলিপি দেবেন তারা। এতে এলাকাভিত্তিক তথ্য-উপাত্তও সংযুক্ত থাকবে। এ ব্যাপারে বুধবার ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিইসি বরাবর চিঠি দিয়েছেন। এর আগে গত ৩১ ডিসেম্বর আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ভোট ডাকাতির অভিযোগ করে নির্বাচন প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট।

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম