সংসদে যাবেন না মির্জা ফখরুল আলমগীর

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নেবেন না।

দলের অন্য ৫ জনপ্রতিনিধি শপথ নিলেও তিনি কেন সংসদে যাবেন না এমন প্রশ্নে বিএনপি মহাসচিব জানিয়েছেন দলীয় কৌশলের অংশ হিসেবেই তিনি শপথ নিচ্ছেন না।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকার একটি গণমাধ্যমে মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানিয়েছেন যে, সংসদ সদস্য হিসেবে তিনি শপথ নেবেন না। কৌশলের অংশ হিসেবেই বিএনপির ৪ সংসদ সদস্য সোমবার শপথ নিয়েছেন।তিনি (মির্জা ফখরুল) যে শপথ নেবেন না, এটাও সুচিন্তিত কৌশলেরই অংশ।

বিএনপির সংসদ সদস্যদের শপথ নেয়ার সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির কোনো যোগ আছে কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এর সঙ্গে কোনো সম্পর্ক নেই।

এর আগে জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে মির্জা ফখরুল জানান, সরকারের সঙ্গে আপস করে বিএনপির নির্বাচিত প্রতিনিধিরা একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নেয়নি।আর দলীয় সিদ্ধান্তেই তিনি শপথ নেননি।

ওই অনুষ্ঠানে মির্জা ফখরুল কি শেষ পর্যন্ত শপথ নিচ্ছেন-এমন প্রশ্নের সরাসরি উত্তর না দিলেও গতকাল শপথ না নেয়ার কারণ ব্যাখ্যা করেন বগুড়া-৬ আসন থেকে নির্বাচিত এ জনপ্রতিনিধি।

আওয়াজ নামে একটি মানবাধিকার সংগঠন আয়োজিত ‘উন্নয়নের মৃত্যুকূপে জনজীবন/নুসরাত একটি প্রতিবাদ’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, ‘আমি শপথ নেইনি। এটিও দলীয় সিদ্ধান্ত ও আমাদের কৌশল।’

সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার জন্য সময় বাড়াতে সংসদে কোনো আবেদন করেননি জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য হিসেবে শপথ নিতে আমি নাকি সময় চেয়ে আবেদন করেছি। আসলে আমি কোনো চিঠিই দিইনি। সময়ও চাইনি। এটিও আমাদের দলীয় সিদ্ধান্ত। এটি আমাদের কৌশল।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম