সংস্কারের নামে একটি নতুন জামায়াত তৈরি করা যাবে নাঃ মেনন

ই- বার্তা ডেস্ক।।   ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন মন্তব্য করেছেন যে, সংস্কারের নামে একটি নতুন জামায়াত তৈরি করা যাবে না।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশের ‘স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ব বাংলা ঘোষণা’ দিবসের আলোচনা সভা তিনি এ মন্তব্য করেন। ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর শাখা এ আলোচনা সভার আয়োজন করে।

এ সময় মেনন বলেন, মুক্তিযুদ্ধকে মেনে নেয়া অথবা তার বিরোধীতার জন্য ক্ষমা চাওয়াই যথেষ্ট নয়, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনাকেও একইভাবে মানতে হবে। সেটা হবে আরও প্রতারণামূলক ও ভয়ংকর।

তিনি আরও বলেন, তুরস্কের একে পার্টি, মিসরের মুসরির শাসন তারই প্রমাণ দেয়। সে কারণেই মুক্তিযুদ্ধের চেতনা অনুসরণে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লড়াইকে জরুরি ধরে অগ্রসর হতে হবে।

ঢাকা মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে সভার শুরুতে চকবাজার ট্রাজেডিতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন অধ্যাপক মেসবাহ কামাল। শারিরীক অসুস্থতার কারণে বিশেষ অতিথি হায়দার আনোয়ার খান জুনোর লেখা পড়ে শোনান দলের ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়।

ই- বার্তা/ রেজওয়ানুল ইসলাম