সচিবালয়ে না থেকে প্রয়োজনে বিমানবন্দরে পড়ে থাকব: প্রতিমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।   বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী বলেছেন যে, সচিবালয়ে না থেকে প্রয়োজনে রাতদিন বিমানবন্দরে পড়ে থেকে হলেও এ মন্ত্রণালয়ের কাজকর্মে গতিশীলতা আনবেন।

আজ বুধবার দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন তিনি। এ সময় প্রতিমন্ত্রী বলেন, প্রতিমন্ত্রী হিসেবে প্রধানমন্ত্রী আমাকে মনোনীত করার খবর পাওয়ার পর থেকে অনেকেই আমাকে বলেছেন- এটি অত্যন্ত চ্যালেঞ্জিং একটি মন্ত্রণালয়। আর শপথ নেয়ার পরই আমি সিভিল এভিয়েশন ও বিমানবন্দরে গিয়েছি। খুঁটিনাটি সব ঘুরে দেখেছি। এরপরই প্রধানমন্ত্রী আমাকে তার কার্যালয়ে ডাকেন। প্রথমে ঘাবড়ে গিয়েছিলাম নতুন হিসেবে কোনো ভুল করেছি কিনা। কিন্তু তিনিও আমাকে এ মন্ত্রণালয়ের চ্যালেঞ্জিংয়ের কথা বলেছেন। আমি তাকে আশ্বস্ত করেছি সচিবালয়ে না থেকে রাতদিন বিমানবন্দরে পড়ে থেকে হলেও কাজকর্মে গতিশীলতা আনার চেষ্টা করব।

তিনি আরও বলেন, সুইজারল্যান্ড অত্যন্ত সুন্দর দেশ। আমি সেখানে গিয়েছি। আর চাঁদনি রাতে আমি আমাদের পাহারি এলাকার রাস্তা ধরে হেঁটেছি। সুইজারল্যান্ডের সে সৌন্দর্য আমাদের দেশের এ সৌন্দর্যের কাছে ম্লান হয়ে যাবে। আল্লাহ পাক আমাদের প্রকৃতিকে নিজ হাতে সাজিয়েছেন। এখানে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। আমেরিকার সমুদ্রের তীরেও গিয়েছি।

এ সময় তিনি নির্বাচন সম্পর্কে বলেন, নির্বাচনে উত্তেজনা থাকবে, প্রতিদ্বন্দ্বিতা থাকবে। যে নির্বাচনে এগুলো নেই তা নির্বাচন না। কিন্তু যখন বাক্সে শেষ ভোটবন্দি হয়ে যায় তখন সব উত্তেজনা এক কাতারে এসে শামিল হয়। যিনি নির্বাচিত হন তাকে সবাই বরণ করে নেয়। আর যিনি নির্বাচিত হতে পারেননি তার কষ্ট যাতে নির্বাচিত প্রতিনিধির সমালোচনার মাধ্যমে লাঘব হয় সে প্রচেষ্টা করা। 

জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে ও পরিচালনায় এতে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী, ব্যবসায়ী নেতা ফজলুর রহমান লেবু, অ্যাডভোকেট আবুল ফজল ও সাংবাদিক রুহুল হাসান শরীফ প্রমুখ।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম