সত্যের জন্য রাজপথে আন্দোলন চলবেঃ রিজভী

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে  বলেছেন, অন্যায়-অত্যাচারে বিরুদ্ধে সত্যের জন্য রাজপথে আন্দোলন চলবে। যতক্ষণ পর্যন্ত না গণতন্ত্রের মুক্তি হয়, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া মুক্ত হন ততক্ষণ পর্যন্ত এ আন্দোলন চলবে।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভোক্ষ সমাবেশে তিনি এ কথা বলেন।

সমাবেশে  রিজভী বলেন, ‘বেগম খালেদা জিয়াকে বন্দি রেখেছেন প্রধানমন্ত্রী। কিন্তু আপনার (প্রধানমন্ত্রী) মনে কী শান্তি আছে? অবৈধভাবে, অন্যায়ভাবে ক্ষমতায় থাকলে মনে কখনোই শান্তি থাকে না। সব সময় পতনের আশংকায় দুশ্চিন্তা থাকবে।’

রিজভী আরও বলেন, ‘নেলসন ম্যান্ডেলাকে ২৭ বছর কারাগারে আটকে রাখা হয়েছিল। তাতে জনগণ কার দিকে ছিল? বিশ্ব জনমত কার দিকে ছিল? শ্বেতাঙ্গরা সেদিন বাঁচতে পারেনি। গোটা বিশ্বে নন্দিত-জননন্দিত নেতা নেলসন ম্যান্ডেলা। আপনি বেগম খালেদা জিয়াকে জেলে রেখেছেন, বন্দি রেখেছেন। তিনি এখন আর বাংলাদেশের নেতা নন, এশিয়া, ল্যাটিন আমেরিকার মানুষের কণ্ঠে ধ্বনিত হচ্ছে, বেগম খালেদা জিয়া, বেগম খালেদা জিয়া। তিনি অন্যায়-প্রতিহিংসা-জিঘাংসার শিকার। তার চিকিৎসাও করতে দিচ্ছেন না।’

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে মহিলা দলের আফরোজা আব্বাস, হেলেন জেরিন খান, পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ভুঁইয়া, সাবিনা ইয়াসমীন, মাসুদা খানম লতা, নিলুফার ইয়াসমীন নিলু, সেলিনা হাফিজ, মর্জিনা আফসারী প্রমুখ বক্তব্য রাখেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম