সত্য বলতে পরোয়া করিনাঃ আফ্রিদি

ই-বার্তা ।।  ভারতীয়দের একের পর এক সমালোচনার তিরে বিদ্ধ হচ্ছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি। এবার সাফ জানিয়ে দিলেন, আমি কাউকে পরোয়া করি না। কেউ আমাকে সত্য বলা থেকে দূরে সরাতে পারবে না।

 

আফ্রিদি বলেন, আমার টুইটের কারও প্রতিক্রিয়া নিয়ে আমি মোটেও বিচলিত নই। কে কী বলল, তা নিয়ে আমি মোটেও মাথা ঘামাই না। আমি বিশ্বাস করি, আমি সত্য বলেছি। সত্য বলার অধিকার আমার আছে।

সম্প্রতি এক টুইটবার্তায় আফ্রিদি লেখেন- ভারত অধিকৃত কাশ্মীরে একটানা উদ্বেগজনক পরিস্থিতি বিরাজ করছে। দৃঢ়তার সঙ্গে স্বাধীনতা চেয়েও বারবার বন্দুকের নলের মুখে দাঁড়াতে হচ্ছে নির্দোষ মানুষদের। এখন জাতিসংঘের মতো আন্তর্জাতিক সংগঠনগুলো কোথায়? ভেবে অবাক হচ্ছি, এমন রক্ত-যুদ্ধ খেলা বন্ধ করতে কেন পদক্ষেপ নিচ্ছে না সংস্থাগুলো?

আফ্রিদির এমন মন্তব্য ভীষণ গায়ে লেগেছে ভারতীয়দের। পাল্টা জবাবে তাকে একে একে ধুয়ে দিচ্ছেন ক্রিকেটার ও বলিউড তারকারা। তালিকায় আছেন গৌতম গম্ভীর, বিরাট কোহলি, কপিল দেব, জাভেদ আখতারের মতো তারকারা।

সবাই তার বক্তব্যকে জাতিবিদ্বেষী বলে উল্লেখ করেছেন। সেই বিতর্ক যেন ফের উসকে দিলেন এ লেগ স্পিনার।

এখন পিএসএল নামে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট আয়োজন করছে পাকিস্তান। সদ্যই পর্দা নেমেছে এর তৃতীয় সংস্করণের। অচিরেই আইপিএলকে তা ছাড়িয়ে যাবে বলে হুঙ্কার ছুড়েছেন তিনি ।

ই-বার্তা/এস