‘সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে জনপ্রতিনিধিদের সহযোগিতা প্রয়োজন’

ই- বার্তা ডেস্ক।।   ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া মন্তব্য করেছেন যে, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জনগণ যেভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করছে, সেভাবে জনপ্রতিনিধিরা সহযোগিতা করলে দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ থাকবে না।

তিনি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি জনপ্রতিনিধিদের সহযোগিতা প্রয়োজন।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নগর ভবনের মিলনায়তনে ‘সহিংস উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

ডিএমপি কমিশনার বলেন, হলি আর্টিজানের ঘটনার পর মহানগরে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ কৃতিত্বের দাবিদার শুধু পুলিশ নয়, নগরীর জনগণও এর দাবিদার। আমাদের গোয়েন্দা সংস্থাগুলো নিরলস কাজ করে যাচ্ছে। জঙ্গিদের মাথা চাড়া দিয়ে উঠার কোনো সুযোগ নেই। অপশক্তি রোধে আমাদের সচেষ্ট থাকতে হবে।

তিনি আরও বলেন, এবার ঈদে ছিনতাই কিংবা অজ্ঞান পার্টির খপ্পরের মতো তেমন কোনো ঘটনা ঘটেনি। এসব ঘটনা আগের চেয়ে অনেক কমেছে। নাগরিকদের নিয়ে আমরা যে পেট্রোলিং অভিযান চালু করেছি সেটি শুধু পুলিশের একার পক্ষে বাস্তবায়ন করা সম্ভব নয়। প্রয়োজন জনগণের সমন্বিত প্রয়াস। আপনার সন্তান আবদ্ধ রুমে ইন্টারনেটে কী করছে সে বিষয় লক্ষ্য রাখতে হবে অভিভাবকদের। কারণ ইন্টারনেটে শান্তির ধর্ম অপব্যাখ্যা দিয়ে ধর্মের নামে বিভ্রান্তির সৃষ্টি করছে কেউ কেউ। আর এটিকে ঘিরেই সৃষ্টি হচ্ছে দ্বন্দ্ব-সংঘাতের।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম