সন্ধ্যার মধ্যেই পুলিশ এফআর ভবনের দায়িত্ব নেবে : আইজিপি

ই-বার্তা ডেস্ক।।  পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী জানিয়েছেন, আজ সন্ধ্যার মধ্যে আগুনে ক্ষতিগ্রস্ত ভবনের দায়িত্ব নেবে পুলিশর।  তিনি আজ শুক্রবার বিকাল সোয়া তিনটার দিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বনানীর এফআর টাওয়ার পরিদর্শন করেন।  এ সময় তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

সাংবাদিকদের আইজিপি বলেন, ‘আজ সন্ধ্যার মধ্যেই এই ভবনের দায়িত্ব নেবে পুলিশ।  আমরা ভবনের প্রতিটি ফ্লোরেই আলাদা আলাদা করে লোক নিয়োগ করবো।  আমরা এখন পরিকল্পনা করছি কিভাবে করা যায়।’

তিনি আরো বলেন, ‘পুলিশ, রাজউক, ডিএনসিসি, বুয়েট ও মালিক পক্ষের লোকজন নিয়ে প্রতিটি ফ্লোর সার্চ করা হবে। এখানে অনেক মূল্যবান জিনিস থাকতে পারে।  সেগুলো মালিককে বুঝিয়ে দেয়া হবে।’

বৃহস্পতিবার দুপুরে বনানীর ১৭ নম্বর রোডে ২২ তলা এফআর টাওয়ারের নবম তলায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২৫ টি ইউনিট কাজ করে।  এদের সঙ্গে যোগ দেন সেনা, বিমান ও নৌবাহিনীর সদস্যরা। এলাকার সাধারণ মানুষও উদ্ধারকাজে অংশ নেন। উদ্ধারকাজে অংশ নেয় ৫টি হেলিকপ্টার। বালি-পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালানো হয়। হেলিকপ্টারগুলো বাতাস দিয়ে ধোঁয়া সরানোর চেষ্টা করে। সবার সম্মিলিত প্রচেষ্টায় ছয় ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আজ শুক্রবার সকালে পুলিশের গুলশান বিভাগের ডিসি মোস্তাক আহমেদ এফআর টাওয়ারের সামনে সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় তিনি জানান, বিভিন্ন হাসপাতাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ২৪টি লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আর এ পর্যন্ত মোট ২৫টি লাশ পাওয়া গেছে। বাকি একজনের লাশ ঢাকা মেডিকেলে আছে।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ