সবার মঙ্গলের জন্য সড়ক আইন বাস্তবায়ন জরুরি : ইলিয়াস কাঞ্চন

ই- বার্তা ডেস্ক।।    নিরাপদ সড়ক চাই আন্দোলনের (নিসচা) চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন মন্তব্য করেছেন, নতুন সড়ক আইন মেনে চললে কাউকে এক পয়সাও দিতে হবে না। একদিনও জেল খাটতে হবে না। এই আইন কারও বিরুদ্ধে নয়। আইন মানার জন্য নতুন সড়ক পরিবহন আইন করা হয়েছে। সবার মঙ্গলের জন্য এ আইন করা হয়েছে।

সিলেটে রোববার (০১ ডিসেম্বর) নিরাপদ সড়ক চাই আন্দোলনের (নিসচা) ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সকাল ১০টায় সিলেট নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন ঘোষণা করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন ঘোষণা করেন পরিকল্পনামন্ত্রী

এ সময় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, সড়ক আইন জনগণের নিরাপত্তার জন্য করা হয়েছে। জনগণের নিরাপত্তার ব্যাপারে কারও সঙ্গে আপস করবে না সরকার। এ আইন সবার জন্য। এটি নিয়ে সরকার আপস করবে না। সড়কে কাউকে নৈরাজ্য চালাতে দেয়া হবে না।

জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, আপনারা শুরু থেকে সড়কের নতুন আইনের প্রতি স্বতঃস্ফূর্তভাবে সমর্থন দিয়ে গেছেন। কিন্তু পরিবহন সেক্টরের কিছু মানুষের কারণে আপনাদের ভোগান্তি হচ্ছে। এ ভোগান্তি সাময়িক, দীর্ঘস্থায়ী সমাধানের জন্য এরকম সাময়িক ভোগান্তি পোহাতে হবে। আপনারা ধৈর্য না হারিয়ে একত্রিত থাকুন।

তিনি আরও বলেন, আমি কারও পক্ষে কিংবা বিপক্ষে কথা বলি না। যারা অনিয়ম করেন আমি তাদের বিপক্ষে কথা বলি। কোনো চালক যদি মনে করেন আমি তাদের বিরুদ্ধে কথা বলি, এটা দুঃখজনক।

নিসচার চেয়ারম্যান আরও বলেন, সড়ক পরিবহন আইন কারও বিপক্ষে নয়। সাধারণ মানুষের জানমালের সুরক্ষার জন্যই এই আইনের বাস্তবায়ন জরুরি।

নিরাপদ সড়ক বাস্তবায়নে অবদানের স্বীকৃতি হিসেবে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের উপ-কমিশনার ফয়সল মাহমুদকে সম্মাননা

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। পরে নগরের বন্দরবাজার এলাকার জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। শোভাযাত্রা শেষে বেলা ১১টার দিকে জেলা পরিষদ মিলনায়তনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।