সমালোচনায় বাধা দেব না: সংসদে প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।   সংসদে বিরোধী দল যাতে সমালোচনা করতে পারে সে জন্য সরকারি দল বাধা দেবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার একাদশ সংসদের প্রথম অধিবেশনে দেয়া সংক্ষিপ্ত ভাষণে প্রধানমন্ত্রী এ কথা জানান।

শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক ধারায় সমালোচনা সব সময় গুরুত্বপূর্ণ। আমি এটুকু আশ্বাস দিতে পারি যে এই সমালোচনা আমাদের বিরোধী দলে যারা আছেন তারা যথাযথভাবে করতে পারবেন। এখানে আমরা কোনো বাধা সৃষ্টি করব না।

এ সময় তিনি আরও বলেন, এর পূর্বে যখন দশম সংসদ চলেছে- একটা চমৎকার পরিবেশের মধ্য দিয়ে পরিচালিত হয়েছিল। আর এ জন্যই মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করা সম্ভব হয়েছিল।

প্রধানমন্ত্রী বলেন, আবার যেহেতু আমরা সংসদে নির্বাচিত হয়ে এসেছি অবশ্যই জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করে বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাব।

উল্লেখ্য, গেল ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয়ে যাওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৫৮টি আসনে বিজয়ী হয় শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ।

অন্যদিকে বিরোধী দল বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্ট ৮টি আসনে জয়ী হয়। তবে তারা এ ফলাফল প্রত্যাখ্যান করে নতুন নির্বাচন দাবি করেছে।

এ ছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের শরিক হিসেবে ২২টি আসনে জয়ী হয়েছে জাতীয় পার্টি। ফলে সংসদে বিরোধী দল হিসেবে জাতীয় পার্টিই বসছে।

এছাড়াও ক্ষমতাসীনদের শরিক দল ওয়ার্কার্স পার্টি এবং জাসদও সংসদের বিরোধী দলের ভূমিকা নেবে বলেও ১৪ দল থেকে বলা হচ্ছে।

ই-বার্তা/ শফিকুল ইসলাম