‘সম্রাটকে গ্রেফতার করে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করছে সরকার’

ই-বার্তা ডেস্ক।।  নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে পাওয়া যাচ্ছিল না। প্রধানমন্ত্রীর ভারত সফর শেষে দেশে ফেরার দিনই হঠাৎ গ্রেফতারের নাটক। সম্রাটকে গ্রেফতারের মধ্য দিয়ে শাক দিয়ে সরকার মাছ ঢাকার যে চেষ্টা করছে।  

সোমবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে নাগরিক ঐক্যের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, নিজ দেশের স্বার্থ রক্ষায় ভারত সঠিক কাজটিই করছে। কিন্তু আমাদের দেশের প্রধানমন্ত্রী বরাবরই দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে আসছেন। এবারও ফেনী নদীর পানি দিয়ে এসেছেন। তিনি দেশের স্বার্থ রক্ষায় চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন।

শুদ্ধি অভিযানের সমালোচনা করে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম এই শীর্ষ নেতা বলেন, অভিযানের নামে যা হচ্ছে তা আইওয়াশ। সরকার একটা ঘটনা ধামাচাপা দেয়ার জন্য অন্য একটি ঘটনার জন্ম দিচ্ছেন।

সরকারের চলমান শুদ্ধি অভিযানে মূল দুর্নীতিবাজদের বাদ দিয়ে যাদের গ্রেফতার করা হচ্ছে তারা চুনোপুটি। এই চুনোপুটিরদের সর্দারকে গ্রেফতারে সরকারের অবিশ্বাস্য গড়িমসি দেখলাম। ক্যাসিনোকাণ্ডে এই অপরাধীকে ধরতে সরকারের সবুজ সঙ্কেতের অপেক্ষায় থাকতে হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীকে।

এর মাধ্যমে এটা প্রমাণিত হয়, দেশের আইন ও বিচার কতটা দেউলিয়া, কতটুকু সরকারি দলের আজ্ঞাবহ। 

তিনি বলেন, সত্যিকারে যদি এটি শুদ্ধি অভিযান হতো, তাহলে সেটা হতো চলমান। সরকার ক্ষমতায় আসার পর ধাপে ধাপে এই অভিযান পরিচালনা করলে দেশ আজ এই পর্যায়ে এসে পৌঁছাতো না। আমরা বলতে চাই, অভিযানের নামে যা হচ্ছে তা আইওয়াশ। সরকার একটা ঘটনা ধামাচাপা দেয়ার জন্য অন্য একটি ঘটনার জন্ম দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- নাগরিক ঐক্যের উপদেষ্টা এসএম আকরাম, ডা. জাহিদুর রহমান, সমন্বয়কারী শহিদুল্লা কায়সার, কার্যনির্বাহী সদস্য মমিনুল হক প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু