সময় বাড়নো হলো বিশ্ব ইজতেমার

ই-বার্তা ডেস্ক।।  টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের সময় এক দিন বাড়ানো হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।  বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির।

এর আগে রবিবার রাতে ইজতেমা ময়দানে কন্ট্রোল রুম থেকে ইজতেমার মোনাজাতের তারিখ ও সময় পরিবর্তনের আনুষ্ঠানিক ঘোষণা দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  এসময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, জেলা প্রশাসক ড. দেওয়ান মো. হুমায়ূন কবীর।

দ্বিতীয় পর্বের ইজতেমা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সোমবার শেষ হওয়ার কথা ছিল।  জেলা প্রশাসক হুমায়ূন কবির বলেন, ইজতেমার মাঠ গোছানোর প্রস্তুতিতে সময় কম পাওয়া এবং বৈরি আবহাওয়ার কারণে সা’দপন্থি মুরুব্বিদের অনুরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ধর্ম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আলোচনা করে এ তারিখ পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়। 

প্রথম পর্বের ইজতমা শুক্রবার শুরু হয়ে শনিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়।  এরপর রবিবার শুরু হয় দ্বিতীয় পর্বের ইজতেমা।  রবিবার ভারতের মাওলানা হাফেজ ইকবালের আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে ইজতেমার কর্যক্রম।  বয়ান বাংলায় তরজমা করছেন বাংলাদেশের মাওলানা আব্দুল্লাহ মুনসুর।  কিন্তু সকাল ৭টার দিকে টঙ্গীর ইজতেমা ও আশপাশ এলাকায় হঠাৎ বৃষ্টি শুরু হয়। বৃষ্টিতে দুর্ভোগে পড়েন ইজতেমায় যোগ দেয়া ধর্মপ্রাণ মুসল্লিরা। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু