সময় যতই যাচ্ছে ততই বাড়ছে লাশের সংখ্যা

ই- বার্তা ডেস্ক।।   সময় যতই যাচ্ছে ততই বাড়ছে লাশের সংখ্যাও।একের পর এক ব্যাগ ভর্তি করে  বের করা হচ্ছে লাশ। ইতিমধ্যে ব্যাগ ভর্তি করে ৭০ টি মৃতদেহ বের করা হয়েছে। প্রাথমিকভাবে নিহতদের নাম পরিচয় জানা যায়নি। তবে ধারণা করা ভবনের ভেতরে আরও হচ্ছে আরও একাধিক ব্যাগ আছে।

গতকাল বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে আগুন লাগে। রাত সাড়ে তিনটার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও এখনও বিভিন্ন জয়গায় আগুন জ্বলছে। নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ভবনটির ছাদেও আগুন জ্বলতে দেখা যাচ্ছে। ফায়ার সার্ভিসের কর্মীরা স্ট্রেচারে করে ব্যাগ ভর্তি করে একের পর এক লাশ বের করে নিয়ে আসছেন।

অর্ধশতাধিক ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে ভর্তি। কয়েকজনের অবস্থা আশঙ্কা জনক। প্রাথমিক ধারণা গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সুত্রপাত। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন ও ঢাকা সাত আসনের সংসদ বলেন, ফায়ার সার্ভিসের শতাধিক কর্মীসহ অনেকেই এখানে কাজ করছেন। নগরবাসী, দেশবাসী সবার দোয়া চাচ্ছি, যাতে করে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা আমরা নিশ্চিত করতে পারি।

অগ্নিকান্ডের বিষয়ে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনালের আলী আহাম্মেদ খান বলেন, আগুন লাগার পর থেকেই পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের অন্তত ৩৭টি ইউনিটের দুইশতাধিক ফায়ার ফাইটার্স কাজ করছে। এই জায়গাটা আসলে সংকীর্ণ আমাদের পানির সংকট হয়েছিল। এখানে বিভিন্ন ধরণের ক্যামিকেল আছে। আমরা দ্রুত আগুন নেভানোর চেষ্টা করছি।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম