সরকারি হেলিকপ্টার ব্যবহার, ইমরান খানকে তলব!

ই-বার্তা।। সরকারি হেলিকপ্টার অপব্যবহারের দায়ে পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানকে তলব করেছে দেশটির জাতীয় জবাবদিহি ব্যুরো (ন্যাব)। স্থানীয় গণমাধ্যমের বরাতে আনাদোলু সংবাদ সংস্থা এ তথ্য জানিয়েছে।

 

পরবর্তী পাঁচ বছরের জন্য সরকার গঠন করতে যাচ্ছে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই)। কিন্তু উত্তর-পশ্চিমাঞ্চল খাইবার পাখতুনখাওয়া প্রদেশে ২০১৩ সাল থেকে সরকার চালিয়েছে দলটি। সেখানে সরকারি হেলিকপ্টার নিজের ব্যক্তিগত সফরে ব্যবহারের অভিযোগ উঠেছে ইমরান খানের বিরুদ্ধে। যেহেতু ইমরান খানের কোনো সরকারি পদমর্যাদা ছিল না, কাজেই তিনি সরকারি হেলিকপ্টার ব্যক্তিগত কাজে ব্যবহার করতে পারেন না।

 

ন্যাব জানায়, খাইবার পাখতুনখাওয়া প্রদেশের সরকারের দুটি বিমান তিনি ৭৪ ঘণ্টা ব্যবহার করেছেন। বিনিময়ে তিনি ২১ লাখ রূপি দিয়েছেন। কিন্তু তিনি যদি কোনো বেসরকারি কোম্পানির হেলিকপ্টার ব্যবহার করতেন, তবে তাকে আরও বেশি পরিমাণ অর্থ শোধ করতে হতো।

 

পিটিআইয়ের নাম প্রকাশে অনিচ্ছুক এক শীর্ষ নেতা বলেন, পেশোয়ারে এএবির সামনে হাজির হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ইমরান খান। অভিযোগ অস্বীকার করে ইমরান খান বলেন, তিনি খাইবার পাখতুনখাওয়ার সরকারপ্রধানের সঙ্গে বন্যাকবলিত অঞ্চলে পরিদর্শনে গিয়েছিলেন। তিনি বলেন, কেউ আইনের ঊর্ধে নয়; এমন উদহারণই আমি প্রতিষ্ঠা করতে চাই।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট