সরকারের আচরণ টিক্কা খান, চেঙ্গিস খানকেও হার মানিয়েছেঃ রিজভী

ই-বার্তা ডেস্ক   ।।   সরকারের আচরণ টিক্কা খান, চেঙ্গিস খানকেও হার মানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে নবগঠিত খুলনা জেলা ও মহাগরের নেতাকর্মীদের নিয়ে পুষ্পার্ঘ অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করে সরকার নির্দয় নিষ্ঠুর শাসকের পরিচয় দিচ্ছে মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, তাকে (খালেদা জিয়াকে) উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। তার শারীরিক অবস্থা এখনও ভালো না। সরকারের আচরণ টিক্কা খান, চেঙ্গিস খানকেও হার মানিয়েছে। সুতরাং এটা হতে পারে না। আজকে বিজয় দিবসের যে মূল বার্তা, সেটা হলো গণতন্ত্রকে ফিরিয়ে নিয়ে আসা।

তিনি বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস। নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে আমরা আমাদের ভৌগলিক স্বাধীনতা পেয়েছি। কিন্তু প্রকৃত অর্থে যে স্বাধীনতা সেটা আমরা পাইনি। আজকে যারা রাষ্ট্র ক্ষমতায়, এরা যখনি রাষ্ট্রক্ষমতায় আসীন হয়েছেন, তখনি গণতন্ত্রকে হত্যা করেছেন ঠিক কসাইয়ের মতো। নাগরিকদের সব স্বাধীনতাকে গলাটিপে হত্যা করেছে এই সরকার। এ সময় বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালসহ নবগঠিত খুলনা জেলা ও মহানগরের নেতারা উপস্থিত ছিলেন।