সরকারের প্রতি জনগণের ঘৃণা তীব্র মাত্রা লাভ করেছেঃ ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বর্তমান সরকারের প্রতি জনগণের ঘৃণা তীব্র মাত্রা লাভ করেছে মন্তব্য করে বলেছেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের সুযোগ পেলে জনগণ তার উপযুক্ত জবাব দেবে।

তিনি বলেন,  জনমতকে অগ্রাহ্য করে জনগণের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে জোর করে ক্ষমতা কুক্ষিগত রাখতে চায় সরকার। সেজন্যই দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার বিএনপিসহ সরকারবিরোধী দলগুলোকে রক্তাক্ত পন্থায় দমন করতে সরকার সবধরনের নিষ্ঠুর পদ্ধতি গ্রহণ করছে।

আজ বিকেলে দলের সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি’র গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া মামলায় আজ (বৃহস্পতিবার) আদালতে হাজিরা দিতে গেলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, আজ বিএনপি’র গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়াকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ সরকারি নির্যাতনের আরেকটি চিত্র। বিএনপিকে নানাভাবে হয়রানি ও ক্ষতিগ্রস্ত করার ধারাবাহিক সরকারি মহাপরিকল্পনার অংশ হিসেবেই অধ্যক্ষ সেলিম ভূঁইয়াকে কারাগারে প্রেরণ করা হলো।

তিনি বলেন, দেশের বৃহত্তম ও সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপিসহ অন্যান্য বিরোধী রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করার গভীর চক্রান্তে লিপ্ত বর্তমান শাসকগোষ্ঠী অব্যাহত গতিতে নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট মামলা দিয়ে গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করছে।

ফখরুল আরো বলেন, আওয়ামী সরকারের চরম প্রতিহিংসার রাজনীতির শিকার অত্যন্ত সজ্জন রাজনীতিবিদ বিএনপি’র গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া। সরকার তাদের সকল অন্যায় ও অন্যান্য দেশবিরোধী কর্মকাণ্ড থেকে জনদৃষ্টিকে ভিন্নদিকে সরানোর জন্য বেপরোয়া গতিতে দেশব্যাপী হামলা-মামলা ও সিনিয়র নেতৃবৃন্দকে গ্রেফতার শুরু করেছে। অধ্যক্ষ সেলিম ভূঁইয়াকে কারাগারে প্রেরণের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।