সরকার এখন জনআতঙ্কে ভুগছেঃ মির্জা ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন যে, বর্তমান ফ্যাসিবাদী আওয়ামী সরকার এখন জনআতঙ্কে ভুগছে। জনসমাগম দেখলেই জনবিস্ফোরণের আতঙ্কে শিউরে উঠছে।

আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আজ চট্টগ্রাম বিভাগীয় সমাবেশে যোগদানের জন্য চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হওয়ার প্রস্তুতি গ্রহণকালে গতকাল (শুক্রবার) ফেনী থেকে জেলা বিএনপির প্রচার সম্পাদক গাজী হাবিব উল্লাহ মানিক, জেলা যুবদল সভাপতি জাকির হোসেন জসিম, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি সাইদুর রহমান জুয়েল, সদর উপজেলা যুবদলের আহবায়ক আতিকুর রহমান মামুন, দাগনভূঁইয়া উপজেলা যুবদলের সভাপতি হাসানুজ্জামান শাহাদাৎ, ফেনী পৌর যুবদলের সমন্বয়ক জাহিদ হোসেন বাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র সহসভাপতি শরীফুল ইসলাম এবং ফেনী পৌর যুবদল নেতা কাজী সোহাগকে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, বিএনপি দেশের সর্ববৃহৎ জনপ্রিয় রাজনৈতিক দল, এ দলটির উদ্যোগে সবসময়ই গণতান্ত্রিক আচার-আচরণ অনুসরণের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সভাসমাবেশ হয়। অথচ গণধিকৃত আওয়ামী লীগ সরকার বরাবরই বিএনপির শান্তিপূর্ণ সভাসমাবেশগুলোকে পণ্ড করতে প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করে আসছে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম বিভাগীয় সমাবেশটি বানচাল করার সুপরিকল্পিত অংশ হিসেবে সংশ্লিষ্ট বিভাগের বিভিন্ন জেলা বিএনপির নেতাকর্মীদেরকে ভীতসন্ত্রস্ত রাখতে গ্রেফতারসহ নানামুখী হয়রানি করছে সরকার।