সরকার চিনি শিল্প বিক্রি হতে দেবে নাঃ শিল্পমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন মন্তব্য করেছেন যে, সরকার চিনি শিল্প বিক্রি হতে দেবে না। এ শিল্পের প্রতি অনেকের লোলুপ দৃষ্টি আছে। কিন্তু সরকার এ শিল্পের সঙ্গে জড়িত লাখ লাখ পরিবারের কথা ভাবছে।

গতকাল শনিবার (৩১ আগস্ট) বিকালে দেশের ঐতিহ্যবাহী চিনিকল চুয়াডাঙ্গার দর্শনা কেরু অ্যান্ড কোম্পানি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, ‘চিনি শিল্পের প্রচুর সম্পদ আছে। এর উন্নয়নে কাজ করতে হবে। এর জন্য সরকার স্বল্পমেয়াদী নানা পরিকল্পনা নিয়েছে।’

চিনিকল পরিদর্শনে এসে নবনির্মিত স্কুলভবন উদ্বোধন করেন মন্ত্রী। এছাড়া দেশের একমাত্র বায়োফার্টিলাইজার সার কারখানাও পরিদর্শন করেন তিনি।

মন্ত্রী এলাকার রাজনৈতিক নেতাকর্মী, গণ্যমান্য ব্যক্তি ও আখচাষিদের সঙ্গে মতবিনিময় সভা করেন এবং কেরু চিনিকল আয়োজিত শোক সভায় অংশ নেন। এরপর চিনিকলের নিজস্ব এবং চাষিদের জমিতে আখ রোপণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. সাহিদুজ্জামান, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর, শিল্প সচিব আব্দুল হালিম ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল।