সরকার বেকায়দায় পড়ে শোভন-রাব্বানীকে অপসারণ করেছে: মওদুদ আহমদ

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ মন্তব্য করেছেন যে, নেতাদের দুর্নীতির কারণে সরকার বেকায়দায় পড়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে অপসারণ করেছে ।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপিপন্থী প্রকৌশলীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এইবি) এ মানববন্ধনের আয়োজন করে।

অ্যাসোসিয়েশনটির আহ্বায়ক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজুর সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির ভাইস-চেয়ারম্যান ও সিনিয়র সাংবাদিক শওকত মাহমুদসহ আরও অনেকে বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে মওদুদ বলেন, আজ সরকারের মুখোশ খুলে গেছে। সরকার এমন বেকায়দায় পড়েছে যে, বাধ্য হয়ে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অপসারণ করতে হয়েছে। কেন? টাকার জন্য, ঘুষের জন্য, তারা দুর্নীতি করেছে সে জন্য।

এ সময় রোহিঙ্গা প্রসঙ্গে সরকারের পররাষ্ট্রনীতির কড়া সমালোচনা করেন তিনি। মওদুদ বলেন, সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে দেশ আজ সমস্যার সম্মুখীন। নানা সংকটের মধ্যে একটি হল রোহিঙ্গা। এই রোহিঙ্গা সংকট এ সরকারের সৃষ্টি। এ জন্য সরকারই সম্পূর্ণভাবে দায়ী। তাদের কূটনৈতিক ব্যর্থতার কারণে আজ ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশে অবস্থান করছে। এখন পর্যন্ত একজন রোহিঙ্গাকেও তাদের দেশে ফেরত পাঠাতে পারেনি সরকার।

বিএনপির সাবেক এ আইনমন্ত্রী বলেন, আজ এক বছর ৭ মাস তিনি (খালেদা জিয়া) জেলখানায়। একটি বানোয়াট মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। আইনিভাবে তাকে মুক্ত করার জন্য অনেক চেষ্টা করেছি। এ ধরনের মামলায় তার জেলখানায় থাকার কথা নয়। আইনি প্রক্রিয়ায় তার মুক্তি হবে না। রাজপথে আন্দোলন করে তাকে মুক্ত করতে হবে। তাই নতুন করে আন্দোলনের কর্মসূচি দিতে হবে।