সরকার ২০২১ সালের মধ্যে গড়বে দারিদ্রমুক্ত বাংলাদেশঃ শেখ হাসিনা

ই-বার্তা ডেস্ক ।।  ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে সরকার । এজন্য পুরো দেশজুড়ে নেয়া হয়েছে বিভিন্ন উন্নয়ন প্রকল্প ।  আজ শনিবার দুপুরে পটুয়াখালী পৌঁছে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র পরিদর্শন পর একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

 

এরপর প্রধানমন্ত্রী কলাপাড়ায় পুনর্বাসন কেন্দ্র স্বপ্নের ঠিকানার দলিল ও চাবি হস্তান্তর করেন।  শেখ হাসিনা এই সময় ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

 

প্রধানমন্ত্রী এ উপলক্ষে্য আয়োজিত সুধিসমাবেশে বলেন, সরকারের উন্নয়ন কাজে কেউ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়ে গুরুত্ব দেয়া হচ্ছে। বিশেষ করে পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের কারণে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের আবাসন এবং কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে সরকার।প্রধানমন্ত্রী অবহেলিত দক্ষিণাঞ্চলকে ঘিরে সরকারের উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরেন ।

 

প্রধানমন্ত্রী আরও বলেন, কাজ চলছে ব্লু ইকোনোমিক জোন বাস্তবায়নের । এ অঞ্চলে সেনা, নৌ ও বিমানবাহিনীর ঘাঁটি স্থাপন করা হবে।।শেখ হাসিনা জানান, জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ এর ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ ঘোষণা করা হয়েছে।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক