সলতান মনসুর নিজেকে ছোট করলেনঃ ফখরুল

 ই- বার্তা ডেস্ক ।।  জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্তের বাহিরে গিয়ে  সংসদে গিয়ে সুলতান মোহাম্মদ মনসুর জাতির সঙ্গে প্রতারণা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারীর সমানাধিকার প্রতিষ্ঠা এবং নারী নির্যাতন, খুন ও গণধর্ষণের প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়বাদী মহিলা দল।

তিনি বলেন, সুলতান মনসুর জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হয়েছেন।ফ্রন্টের সিদ্ধান্ত না মেনে লোভে পড়ে সংসদে গিয়ে তিনি নিজেকে ছোট করেছেন ।  শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। 

বিএনপির কেউ একাদশ সংসদে যোগ দেবে না এমন সিদ্ধান্তের কথা আবারও জানিয়ে দলটির মহাসচিব বলেন, বিএনপি আগের সিদ্ধান্তেই অনড়। আমাদের কেউ সংসদে যাচ্ছে না।  এর আগে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল সরকারের বিদায় চেয়ে বলেন, এই দখলদার সরকার সম্পূর্ণ বেআইনিভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে, জনগণের অধিকারকে বঞ্চিত করে, ক্ষমতা দখল করেছে। 

নারী দিবসে খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন নারী অধিকারে সংগ্রাম করেছে।  অথচ আজকে আমরা অত্যন্ত ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছি আমাদের নেত্রীকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে কারাগারে আটক করে রাখা হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে বাংলাদেশের গণতন্ত্রের মুক্তি অঙ্গাঙ্গিভাবে জড়িত।  নারী সমাজের মুক্তিও খালেদা জিয়ার মুক্তির সঙ্গে জড়িত। 

সরকারের অবস্থান জনগণের বিরুদ্ধে মন্তব্য করে তিনি বলেন, এই সরকার দখলদারী সরকার, জনগণের দ্বারা নির্বাচিত কোনো সরকার নয়। 

জাতীয়তাবাদী মহিলা দল সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে এতে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরীন খান, সহ-সভাপতি জেবা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ই- বার্তা / আরমান হোসেন পার্থ