সাইন্সল্যাবে পুলিশের উপর হামলায় দায় স্বীকার করেছে আইএস

ই-বার্তা ডেস্ক।।  রাজধানীর সাইন্সল্যাব এলাকায় পুলিশের ওপর বোমা হামলার ঘটনার দায় স্বীকার করেছে  মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস)। 

গতকাল শনিবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর ধানমন্ডির সাইন্সল্যাব এলাকায় পুলিশের ওপর বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে এক এএসআই ও এক কনস্টেবল আহত হয়েছেন। 

শনিবার দিবাগত রাতে বোমা হামলার পর আইএসের কার্যক্রম পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স জানায়- আইএস দাবি করেছে এই হামলা চালিয়েছে তাদের অনুসারীরা।

সাইট ইন্টেলিজেন্সির বিবৃতিতে জানানো হয়, ঢাকায় পুলিশকে লক্ষ্য করে অত্যাধুনিক আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে জানিয়ে বিবৃতিতে আইএস জানায়, ১৪৪১ হিজরির ১ মুহাররম খিলাফতের এক সেনা দুই জন পুলিশকে টার্গেট করে হামলা চালিয়েছে। এতে তারা অনেক আহত হয়। আমরা আল্লাহর কাছে তাদের ধ্বংস প্রার্থনা করি।  

বোমা হামলার এ ঘটনায় সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম ও স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের গাড়িবহরে থাকা নিরাপত্তা অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন আহত হয়েছেন। তাজুল ইসলাম এ সময় কাছাকাছি এলাকায় গাড়িতে থাকলেও তার কোনো ক্ষতি হয়নি।

এ হামলার পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেছেন, সায়েন্স ল্যাবরেটরি মোড়ের পুলিশ বক্সকে টার্গেট করেই হামলা চালানো হয়েছে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু