সাইফউদ্দিনকে নিয়ে শঙ্কায় বিসিবি

ই-বার্তা ডেস্ক।।  আগামী নভেম্বরে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। দ্বিপক্ষীয় সেই সিরিজে মোহাম্মদ সাইফউদ্দিনকে পাওয়া নিয়ে জেগেছে শঙ্কা।  পিঠের চোটের কারণে ১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) স্কোয়াডেও রাখা হয়নি তাকে।  

গেল সোমবার ২১তম জাতীয় লিগের জন্য প্রতি দলের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত কোনো দলের স্কোয়াডেই নেই সাইফউদ্দিন। নাম নেই দেশসেরা স্পিডস্টার তাসকিন আহমেদেরও। মূলত দুজনই ইনজুরিতে থাকায় কোনো দলের স্কোয়াডে রাখা হয়নি তাদের।

এ প্রসঙ্গে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, সাইফউদ্দিন ও তাসকিন দুজনই চোটে ভুগছে। তাসকিন এখনও বোলিং শুরু করতে পারেনি। তাই লিগের শুরুর রাউন্ডের স্কোয়াডে জায়গা হয়নি তার। সাইফউদ্দিনের এনসিএলে খেলার সম্ভাবনা খুবই কম। এরই মধ্যে তার স্ক্যান করানো হয়েছে। ওর সেরে উঠতে সময় লাগবে। ভারতের বিপক্ষে সিরিজে নাও খেলতে পারে সে। 

সাইফউদ্দিনের ইনজুরি সমস্যার স্থায়ী সমাধানে এগিয়ে এসেছে বিসিবি। তার পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসার সব ব্যবস্থা গ্রহণ করেছেন তারা। ইতিমধ্যে তার রিপোর্ট ইংল্যান্ড পাঠানো হয়েছে। প্রয়োজন হলে বোর্ডের খরচে তাকেও সেখানে পাঠানো হবে।  

ই-বার্তা/সালাউদ্দিন সাজু