সাকিবকে ছাড়াই মানিয়ে নেবে বাংলাদেশঃ সৌরভ

ই-বার্তা ডেস্ক।।  জুয়াড়ির প্রস্তাব গোপন করায় সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেটে দুই বছর নিষিদ্ধ করেছে আইসিসি। দায় স্বীকার করায় এক বছর নিষেধাজ্ঞা স্থগিত রাখা হয়েছে।  এ নিয়ে সাবেক-বর্তমান ক্রিকেটাররা অনেক কথা বলেছেন। এবার সেখানে যোগ দিলেন সৌরভ গাঙ্গুলী।  

ক্রিকেট বোদ্ধারা বলছেন, দলের সেরা তারকাকে ছাড়া প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলা মোটেও সহজ হবে না টাইগারদের। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নয়া প্রেসিডেন্ট বলছেন ভিন্ন কথা। তার মতে, সাকিবকে ছাড়াই মানিয়ে নেবে বাংলাদেশ। 

সৌরভের কথায়, আমার মনে হয় না, সাকিব না থাকায় বাংলাদেশের বিশেষ সমস্যা হবে। তাকে ছাড়াও তারা ভালো দল। এ টিমে অনেক ভালো খেলোয়াড় আছে। ওরা ঠিকই মানিয়ে নেবে।

গেল মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দিবারাত্রির টেস্ট খেলতে রাজি হয়েছে। গোলাপি বলের এ খেলায় দুই দলেরই প্রধান সমস্যা হয়ে দাঁড়াতে পারে শিশির। সৌরভ অবশ্য আশ্বস্ত করেছেন, শিশির নিয়ন্ত্রণের ব্যবস্থা করবেন তারা। 

তিনি বলেন, শিশির কোনো সমস্যার সৃষ্টি করবে না। আমরা নিশ্চিত একটা উপায় বের করে ফেলব। উল্লেখিত সময়ে এর আগে ইডেনে দিবারাত্রির ওয়ানডে ম্যাচও হয়েছে। শিশির নিয়ন্ত্রণে রাখার জন্য আমরা স্প্রে ব্যবহার করব।  

ই-বার্তা/সালাউদ্দিন সাজু