সাকিবের শাস্তি কমানোর উপায় খুজছে বিসিবি

ই-বার্তা ডেস্ক।।  সাকিব আল হাসানের শাস্তি হয়েছে দুই বছর।  প্রথম বছরে আইসিসির আকসুর বেঁধে দেওয়া নিয়ম মেনে চললে এক বছর মওকুফ করা হবে তার শাস্তি কিন্তু তার শাস্তি কমাতে উপায় খুজছে বিসিবি।    

সব মিলিয়ে সাকিবের শাস্তি কমার সম্ভাবনা খুবই কম। শাস্তি কমানোর চেষ্টা করেও খুব একটা লাভ হবে না। তার পরও বাংলাদেশের সাবেক এই অধিনায়কের শাস্তি কমানোর চেষ্টা চালাবে বিসিবি। 

মিরপুর স্টেডিয়ামে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গতকাল বলেছেন, ‘দেখুন এই বিষয়ে বিসিবির করণীয় খুবই সীমিত। যেহেতু সাকিব এই বিষয়টি স্বীকার করে একটি চুক্তির মধ্যে চলে গিয়েছে। তারপরেও আমরা দেখব। আইনি বিষয়গুলো নিয়ে কীভাবে কাজ করা যায়। আমরা ইতিমধ্যে আমাদের আইনি বিভাগের সঙ্গে কথা বলছি। এই বিষয়ে কোনো সুযোগ আছে কিনা, সেটা আমরা খুঁজে বের করব।’ 

গতকাল নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘এই মুহূর্তে এই বিষয়ে মন্তব্য করা উচিত নয়। আগে আগে হয়ে যাবে মন্তব্য। মাত্র দুই দিন হলো এই বিষয়ে আমরা একটি সিদ্ধান্ত জানতে পেরেছি। এটা নীতিগত সিদ্ধান্ত। এই বিষয়গুলো নিয়ে বোর্ডে আলোচনা করতে হবে। কতটুকু করা যায় বা কতটুকু করার সুযোগ রয়েছে এটা নিয়ে আলোচনা করতে হবে বোর্ড সভায়। যেহেতু এটা আইনি প্রক্রিয়া। এটা জেনে তারপরই সিদ্ধান্ত নিতে হবে।’

দুই ফরম্যাটেই অধিনায়ক ছিলেন সাকিব। তিনি ছিটকে পড়ায় টেস্টে নতুন অধিনায়ক মুমিনুল হক ও টি-২০ তে অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু