সাকিবের শাস্তি লঘু করতে আইসিসিকে আহ্বান জানিয়েছে দ্রাবিড়

ই-বার্তা ডেস্ক।।  তিন বার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা আইসিসিকে না জানানোয় বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এক বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি।  সাকিবের শাস্তি কমাতে আইসিসি’র প্রতি আহ্বান জানিয়েছেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।  

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন করায় বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিবকে দুই বছরের জন্য নিষিদ্ধ দিয়েছে আইসিসি, যার মধ্যে এক বছরের শাস্তি দোষ স্বীকার করায় স্থগিত থাকবে।

অপরাধ ও শাস্তি দুটোই মেনে নেয়ায় শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকছে না সাকিবের। ফলে ২০২০ সালের ২৯ অক্টোবর পর্যন্ত কোনো ধরনের ক্রিকেটে মাঠে নামতে পারবেন না বাংলাদেশের তারকা এই ক্রিকেটার। 

এই অপরাধে সাকিবের শাস্তি কিছুটা ‘কঠোর’ হয়ে গেছে বলে মনে করেন দ্রাবিড়। এ ব্যাপারে তিনি এক টুইট বার্তায় লিখেছেন- “অবিশ্বাস্য! সাকিবের শাস্তিটা কি কঠিন হয়ে গেল না? সে কি ফিক্সিংয়ে জড়িত ছিল? আমি মনে করি, তার একটাই ভুল সে আইসিসি ও দুর্নীতি দমন কমিশনকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাবটি জানায়নি। এ জন্য দুই বছরের শাস্তি অনেকটা কঠোর। আমি আশা করি, আইসিসি এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে।” 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু