সাকিবের স্বরুপে ফিরে আসা সহজ হবে নাঃ বাশার

ই-বার্তা ডেস্ক।।  সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় তোলপাড় বাংলাদেশের ক্রিকেট।  এর মাঝে টাইগারদের সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার বলেন, সাকিবের পক্ষে স্বমহিমায় ক্রিকেটে ফিরে আসা কঠিন হবে।  

তিনি বলেন, সাকিবের মতো পরিণত ক্রিকেটার এ ভুল করবে, সেটি ভাবতেই পারিনি। পুরো ঘটনায় স্তম্ভিত হয়েছি।  তবে একটি ব্যাপারে কিছুটা স্বস্তি পাচ্ছি।  তাকে আমি অনেক দিন ধরে চিনি ও জানি।  সে কখনও কোনো দুর্নীতির সঙ্গে জড়ায়নি। আইসিসি ওকে ম্যাচ গড়াপেটায় অভিযুক্ত করেনি।   

বাশার বলেন, সাকিব এক বছর ক্রিকেটের বাইরে থাকবে। এটি তাকে বড়সড় মানসিক ধাক্কা দেবে। নিষেধাজ্ঞা শেষে আগে ওকে ক্রিকেটে ফিরতে হবে। পরে এ জায়গায় পৌঁছতে হবে, যেখানে সে এখন আছে। কাজটা খুবই কঠিন। তবে অসম্ভব নয়। 

সব ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজারের ওপরে রান আছে ৩২ বছর বয়সী এ অলরাউন্ডারের। ঝুলিতে ৫০০-এর ওপরে উইকেট রয়েছে। নামটি সাকিব বলেই এ কঠিন কাজটিও উনি করে দেখাতে পারেন বলে মনে করেন বাশার। 

বাংলাদেশের অন্যতম নির্বাচক বলেন, সাকিব বলেই ওর প্রতিভা আর দক্ষতার ওপর আস্থা আছে। মাঝে মাঝে চোটের কারণে ছিটকে গেছে সে। কখনও ছয় মাসের বেশি বাইরে থেকেছে। সেখান থেকেও আমি তাকে সফলভাবে ফিরে আসতে দেখেছি। ও যথেষ্ট অভিজ্ঞ। কঠিন কাজটি না করে দেখানোর কোনো কারণ নেই।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু