সাকিব ভুল করেছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাশে থাকবে: প্রধানমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।। সাকিব ভুল করেছে, তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার পাশে আছে ও থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বিকাল ৪টায় গণভবনে শুরু হওয়া এ সংবাদ সম্মেলন সাংবাদিকদের প্রশ্নে তিনি এমন মন্তব্য করেন। আজারবাইজানে ন্যাম শীর্ষ সম্মেলনে অংশগ্রহণের অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিসিবি সব সময় সাকিবের সঙ্গে আছে। সব ধরনের সহযোগিতা দেওয়া হবে। তবে ওর উচিত ছিল ফিক্সিংয়ের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা। কিন্তু সে তা করেনি। গোপন না করে সেটা আইসিসিকে তার জানানো উচিৎ ছিল। এখন আইসিসি যদি তার বিরুদ্ধে ব্যবস্থা নেয় তাহলে সেখানে আমাদের কিছু করার থাকে না। সে ভুল করেছে। তারপরেও আমাদের যা করার সেটা করা হবে। ক্রিকেট খেলোয়াড়দের ধর্মঘটের বিষয়ে শেখ হাসিনা বলেন, প্লেয়ারদের হঠাৎ ধর্মঘট ডাকলো। এটা তারা আগে বিসিবিকে জানাতে পারতো। সেটা তারা করেনি। যাই হোক, পরবর্তীতে বোর্ডের সঙ্গে আলোচনা হয়েছে। সেটা এখন মিটমাট হয়ে গেছে। আমরা যেভাবে খেলোয়াড়দের সাপোর্ট দেই। এটা হয়তো অন্য কোনো দেশ করে না।

তিনি বলেন, দেশের উন্নয়ন আওয়ামী লীগই করে। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দারিদ্র্যের হার কমেছে। উন্নয়নের ছোঁয়া দেশের মানুষ পাচ্ছে। ৭৫ সালের ১৫ আগস্টের পর যে সম্মান হারিয়ে গিয়েছিল, দেশের মানুষ সেটা আবার ফিরে পেয়েছে।সরকারের মন্ত্রিসভার সদস্যদের পাশাপাশি ক্ষমতাসীন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত আছেন। শুরুতেই প্রধানমন্ত্রী এবারের ন্যাম সম্মেলনে তার অভিজ্ঞতার কথা সাংবাদিকদের সামনে তুলে ধরেন। গত ২৫ থেকে ২৬ অক্টোবর উন্নয়নশীল দেশগুলোর জোট- ন্যামের শীর্ষ সম্মেলনে যোগ দেন শেখ হাসিনা।